বাংলাদেশ

বাজেট প্রত্যাখ্যান করে সংসদের সামনে বিএনপির বিক্ষোভ

  প্রতিনিধি ১ জুলাই ২০২০ , ৮:২২:৪৭ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্কঃ ২০২০-২০২১ অর্থবছরের বাজেট প্রত্যাখ্যান করে তার কপি ছিঁড়ে ফেলেছেন বিএনপির সংসদ সদস্যরা। একইসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী অপসারণের দবী করেন। বেলা সাড়ে ১১টায় বিক্ষোভ করেছেন বিএনপির সংসদ সদস্যরা।

জাতীয় সংসদের বাইরে এই বিক্ষোভ করেন তারা।

মঙ্গলবার ২০২০-২১ অর্থবছরের জন্য ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট জাতীয় সংসদে পাস হয়।

বিক্ষোভে বিএনপির এমপিরা বলেন, পৃথিবীর ইতিহাসে আলোচনা ছাড়া কোনও বাজেট পাস হয়নি। জনগণের সামনে আমরা এই বাজেট প্রত্যাখ্যান করছি।

তারা আরও বলেন, শুধু একদিন বাজেটের ওপর সাধারণ আলোচনা হয়েছে। সমালোচনা এড়ানোর জন্য বাজেট আলোচনা সংক্ষিপ্ত করে বাজেট পাস করা হয়েছে। বিএনপির পক্ষ থেকে বাজেটের ওপর যেসব প্রস্তাব দেওয়া হয়েছিল, সেটি গ্রহণ করা হয়নি।

স্বাস্থ্যমন্ত্রীর অপসারণ দাবি করে হারুন বলেন, ‘অবিলম্বে মন্ত্রীকে অপসারণ করে যোগ্য ব্যক্তিকে দায়িত্ব দিতে হবে। অতি দ্রুত করোনা নিয়ন্ত্রণ, উত্তরণের জন্য এবং বিনা চিকিৎসায় যেন মানুষ না মারা যায়, তার সুনির্দিষ্ট করে পরিকল্পনা এবং রোডম্যাপ জাতির উদ্দেশে দিতে হবে সরকারকে।’

এ সময় সংসদ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুন অর রশীদ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান, বগুড়া-৬ আসনের জিএম সিরাজ, সংরক্ষিত নারী সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা।

Powered by