দেশজুড়ে

বিদেশী জাহাজ থেকে জ্বালানি তেল পাচারকালে আটক ২

  প্রতিনিধি ৯ নভেম্বর ২০২৩ , ৫:০৬:৫৪ প্রিন্ট সংস্করণ

বিদেশী জাহাজ থেকে জ্বালানি তেল পাচারকালে আটক ২

বাগেরহাটের মোংলা বন্দরে অবস্থানরত একটি বিদেশী বাণিজ্যিক জাহাজ থেকে পাঁচারের সময় ট্রলারে বোঝাই জ্বালানী তেল (ডিজেল) জব্দ করেছেন পুলিশ। এ সময় তেল পাচারের সাথে জড়িত দুই চোরাকারবারীকে আটক করা হয়। বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে আটককৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে বুধবার রাত সাড়ে ৮টার দিকে পশুর নদী সংলগ্ন মোংলা নদীর পাড় থেকে তেলসহ তাদেরকে আটক করে পুলিশ।

আটককৃতরা হলো, মোংলা পৌর শহরের শ্রমকল্যান রোড সংলগ্ন বালুর মাঠ এলাকার ফজলু মৃধার ছেলে হেলাল মৃধা (৩০) ও মোংলা পৌর শহরের কবরস্থান রোডের নতুন কলোনী এলাকায় কামাল হোসেনের ছেলে রনি (২৫)

মোংলা সার্কেলের সহকারী পুলিশ সুপার মুশফিকুর রহমান তুষার আটকের বিষয়টি নিশ্চিত করে জানায়, মোংলা বন্দরের হারবাড়ীয়ায় অবস্থানরত একটি বিদেশী বানিজ্যিক জাহাজ থেকে সংঘবদ্ধ পাচারকারীরা তেল (ডিজেল) পাচার করে ট্রলার বোঝাই করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে আমি সঙ্গীয় ফোর্স নিয়ে পশুর নদীতে অভিযান শুরু করি। এরপর রাত ৮টার দিকে বন্দরের পশুর চ্যানেল দিয়ে একটি ইঞ্জিন চালিত নৌকা ট্রলার দ্রুত যেতে দেখে সেটিকে চ্যালেন্জ করেন অভিযানকারীরা। এ সময় পুলিশের উপস্থিতি বুঝতে পেয়ে পাচারকারীরা দ্রুত ট্রলার চালিয়ে নদীর পাড়ে নেমে পালিয়ে যাওয়ার সময় মোংলা নদীর পাড় থেকে হেলাল মৃধা ও রনি কে হাতেনাতে আটক করা হয়।

তিনি আরো জানান, এ তেল পাচারের সাথে জড়িত মুল হোতা কারা, তাদের তথ্য জানতে আটককৃতদের রাতে জিজ্ঞাসাবাদ শেষে রাতেই তাদের মোংলা থানায় হস্থান্তর করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by