চট্টগ্রাম

মিরসরাইয়ে অস্ত্রসহ ডাকাত গ্রেফতার ডাকাতির মালামাল উদ্ধার

  প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২৩ , ৫:৫৬:১০ প্রিন্ট সংস্করণ

মিরসরাইয়ে অস্ত্রসহ ডাকাত গ্রেফতার ডাকাতির মালামাল উদ্ধার

আশরাফ, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:

মিরসরাইয়ের দূর্গাপুর ইফনিয়র পরিষদে ডাকাতি সহ ৫টি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের সরকারি ল্যাপটপ চুরির ঘটনায় আন্তজেলা ডাকাত দলের ৩সদস্যকে গ্রেফতার করেছে মিরসরাই থানা পুলিশ। এসময় আটককৃতদের কাছ থেকে একটি দেশিয় তৈরি অগ্নেয়াস্ত্র, ডাকাতি, ছিনতার ও চুরির বেশ কিছু মালামাল উদ্ধার করা হয়। রবিবার (১২ ফেব্রæয়ারী) ভোরে চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এসব গ্রেফতার ও মালামাল উদ্ধার করা হয়। আটককৃতরা হলো আন্ত:জেলা ডাকাত দলের সদস্য সন্দীপ উপজেলার ২নং গাছুয়া ইউনিয়নের গাছুয়া গ্রামের মৃত রুহুল আমিনের ছেলে হুমায়ুন কবির (৪০), নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার অম্বল নগর এলাকার সিরাজুল ইসলামের ছেলে দেলোয়ার হোসেন(৩৮) ও চট্টগ্রামের বাইজিদ থানা এলাকার অজুদ ভূঁইয়ার ছেলে বিভো দোকান কর্মচারী আক্তারুজ্জামান রাজু (৩২)।

মিরসরাই থানা সূত্র জানায়, গত ২২ নভেম্বর দুর্গাপুর ইউনিয়ন পরিষদের নৈশ প্রহরীকে ইট দিয়ে আঘাত করে ও রশিদিয়ে বেঁধে রেখে ৫টি ল্যাপটপ, ২টি মোবাইল ও নগদ টাকা নিয়ে যায়। ২৭ নভেম্বর মিরসরাই ওয়াহেদপুর ইউনিয়নের নৈশ প্রহরীকে তার কক্ষে বাহির থেকে বন্ধ করে দিয়ে পরিষদের ৩টি সরকারী ল্যাপটপ, মোবাইল ও নাগটাকা নিয়ে যায়। ২ ফেব্রæয়ারী মিঠানালা ইউনিয়নের মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের ৩ টি ল্যাপটপ ও সুফিয়া উচ্চ বিদ্যালয়ের ২টি ল্যাপটপ মোখশ পড়ে ১০ জনের একটি ডাকাত দল নিয়ে যায় । এছাড়া মিরসরাই ও জোরারগঞ্জ থানা এলাকায় গত ৩ মাসে বেশ কয়েকটি চুরি, ছিনতাই ও ডাকাতির ঘটনা ঘটে। ওয়াহেদপুর ইউনিয়নের সামনে মহাসড়কে বিদেশী নাগরীকের গাড়ি ঢাকাতি করার সময় দুই বিদেশি নাগরীককে কুপিয়ে জখম করে। এতে থানা এলাকায় পুলিশি কার্যক্রম নিয়ে স্থানিয়দের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। বিভিন্ন সংবাদ মাধ্যমে একের পর এক চুরি, ছিনতাই ও ডাকাতির ঘটনা প্রকাশের করনে থানাপুলিশের উপর চাপ আসে উদ্ধতৃন কর্র্তৃপক্ষের। এতে থানা পুলিশ টহল ডিউটি সহ বিভিন্ন ভাবে তৎপরতা বাড়ায়।
থানা পুলিশের এসআই খাইরুল, এসআই মাঈন উদ্দিন ও এএসআই রাম হরিনাথ সহ সঙ্গীয় ফোর্স মহাসড়কে টহল দেয়ার সময় সন্দেহজনক দুই মোটরসাইকেল আরোহীকে দাওয়া করে একজনকে ধরে ফেলতে সক্ষম হয়। আটককৃত হুমায়ুন কবিরকে তল্লাশি করে তার পিঠে থাকা একটি ব্যাগ থেকে দুটি কার্তুজ সহ একটি দেশিয় আগ্নেয়াস্ত্র উদ্ধার করে। পরবর্তীতে থানা হাজতে নিয়ে তাকে আরো বিশদ জিজ্ঞাসাবাদ করলে সাম্প্রতিক চুরি, ছিনতাই ও ডাকাতির ঘটনাগুলোর সাথে সেও তার সঙ্গীদের সম্পৃক্ততার কথা স্বীকার করে। তারই দেয়া তথ্য অনুযায়ী চট্টগ্রামের বাইজিদ থানা এলাকায় অভিযান চালিয়ে বাইজিদ মাজার সংলগ্ন বিভো মোবাইল শোরুমের মালিক দেলোয়ার হোসেনের বাড়ি থেকে ১০টি ল্যাপটপ ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এসময় তার দোকান কর্মচারী আক্তারুজ্জামান রাজুকেও গ্রেফতার করা হয়।
মিরসরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কবির হোসেন জানান, আন্তঃজেলা ডাকাতদলের সদস্য হুমায়ুন কবিরকে অস্ত্র ও চোরাই মোটরসাইকেলসহ আটকের পর তার দেয়া তথ্যের ভিত্তিতে চট্টগ্রামে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। উদ্ধার অভিযানে সাম্পতিক সময়ে চুরি ও ছিনতাই হওয়া মালামাল উদ্ধার করতে সক্ষম হই। গ্রেপ্তারকৃতদের মধ্যে দেলোয়ার হোসেন নিজেকে সিটিজি ক্রাইম নিউজ ও সিটিজি ক্রাইম টিভির চট্টগ্রাম প্রতিনিধি বলে নিজেকে দাবি করে গ্রেপ্তার এড়ানোর চেষ্টা করে। কিন্তু আমাদের পাওয়া তথ্য অনুযায়ী আন্তজেলা ডাকাত দলের সদস্যদের মাষ্টার মাইন্ড হিসেবে দেলোয়ার কাজ করেন। ডাকাতি ও ছিনতাইকরা মালামাল পাইকারী মুল্যে ডাকাত ও ছিনতাই কারীদের কাছথেকে ক্রয় করে থাকেন।
মিরসরাই সার্কেল এএসপি ইফতেখার হাসান জানান, এটা মিরসরাই থানার একটা সফল অভিযান। এই অভিযানের মধ্যদিয়ে মিরসরাই ও জোরারগঞ্জ থানা এলাকায় অপরাধ নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা পালন করবে। এছাড়া মিরসরাই ও জোরাগঞ্জ থানা এলাকায় ডাকাতি, ছিনতাই ও চুরির ঘটনায় জড়িত অন্যান্ন সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলমান থাকবে।

 

 

 

 

আরও খবর

Sponsered content

Powered by