দেশজুড়ে

রাজশাহীতে আওয়ামীলীগ নেতার ফেন্সিডিল সেবনের ভিডিও ভাইরাল

  প্রতিনিধি ২৯ জুন ২০২১ , ৭:০৮:২৩ প্রিন্ট সংস্করণ

রফিকুল হাসান ফিরোজ
রাজশাহী প্রতিনিধি:

রাজশাহীর বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুর রহমান সরকারের ফেন্সিডিল সেবনের একটি ভিডিও গত সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। আগর আলী নামের একটি ফেসবুক আইডে ওই ভিডিও পোস্ট করা হয়। এরপর বিপুল সংখ্যক শেয়ার হলে সোমবার (২৮জুন) দুপুরেই ভাইরাল হয়ে যায় এটি।

মাহাবুর রহমান সরকার গোয়ালকান্দি ইউনিয়ন পরিষদের নয় নম্বর ওয়ার্ডের বর্তমান সদস্য এবং ওই ওয়ার্ড আওয়ামীলীগেরও সভাপতি। একজন রাজনৈতিক নেতা এবং জনপ্রতিনিধি হওয়া সত্বেও তার ওই মাদক সেবনের ভিডিও এলাকায় সমালোচনার ঝড় তুলেছে।

ভিডিওতে দেখা যায়, স¤প্রতি জেলা গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হওয়া শিকদারী এলাকার মাদক ব্যবসায়ী মাহাবুর এর বাড়ির ভেতর বারান্দায় চৌকিতে বসে ফেন্সিডিল সেবন করছে আওয়ামীলীগ নেতা ও ইউপি সদস্য মাহাবুর সরকার। এরপর সেখান থেকে উঠে তিনি জানালার তাকে রাখা একটি জগ হাতে নিয়ে আবার রেখে দেয়। এরপর বাড়ির মালিক মাদক ব্যবসায়ী মাহাবুর আরো একটি ফেন্সিডিলের বোতল থেকে আরেক বোতলে ঢেলে দেয় ইউপি সদস্য মাহাবুর সরকারকে। তিনি সেটিও সেবন করলেন দাঁড়িয়ে থেকে এমন দৃশ্য ভিডিওতে দেখা যায়।

ফেসবুক আইডিকে তার ওই ভিডিও আপলোড করে তাকে গ্রেফতার এবং দল থেকে বহিস্কারের দাবি জানিয়ে স্ট্যাটাস দেয়া হয়। তিনি ক্ষমতার দাপটে বাগমারাকে মাদকের আখড়া বানিয়েছেন এমন কথাও উল্লেখ করা হয় ওই স্ট্যাটাসে।

এদিকে একজন জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতা হিসেবে মাদক সেবী হওয়ায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানান আ’লীগ নেতৃবৃন্দ। তিনি দলের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন বলে তারা দাবি করেছেন। এর আগে এক কৃষক লীগ নেতাকে গাঁজা চাষের দায়ে পুলিশ গ্রেফতার করলে পরে দলীয় ভাবে তাকে বহিস্কার করা হয়। এদিকে অভিযুক্ত আ’লীগ নেতা ও ইউপি সদস্য মাহাবুর রহমান সরকার তার ‘মাহাবুর সরকার মেম্বার’ নামীয় ফেসবুক আইডিতে ওই ঘটনার প্রতিবাদ জানান।

তিনি তার দেয়া স্ট্যাটাসে দাবি করেন, আমাকে রাজনৈতিক ভাবে দুর্বল করার জন্য একটি ফেক আইডি থেকে সুপার এডিট করে আমার নামে যে মিথ্যা অপপ্রচার করা হয়েছে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ ব্যাপারে গোয়ালকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক বকুল খরাদি জানান, আমরাও মাহাবুর মেম্বরের ওই রকম ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি। দলীয়ভাবে বিষয়টি তদন্ত করা হবে। মাদকের সঙ্গে তার সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেলে উপজেলা কমিটির সঙ্গে আলোচনা করে তার বিষয়ে সাংগঠনিক ভাবে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
গোয়ালকান্দি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলমগীর হোসেন সরকার জানান, এর আগে লোক মুখে তার মাদক সেবনের কথা শুনেছি। বর্তমানে ভিডিওতে দেখলাম। তদন্ত সাপেক্ষে প্রশাসন এ ব্যাপারে ব্যবস্থা নিবে বলে তিনি মন্তব্য করেন।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফ আহমেদ জানান, ভিডিওটি আমরাও দেখেছি। এক্সপার্ট দিয়ে ওই ভিডিও পরীক্ষা-নিরিক্ষা করে ঘটনার সত্যতা পেলে তদন্ত সাপেক্ষে অভিযুক্তের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by