রাজশাহী

লালপুরের গোপালপুর পৌরসভায় টিকা গ্রহিতার অধিকাংশই নারী

  প্রতিনিধি ৯ আগস্ট ২০২১ , ৫:২৪:০৬ প্রিন্ট সংস্করণ

লালপুর (নাটোর) প্রতিনিধিঃ

সারাদেশের ন্যায় নাটোরের গোপালপুর পৌরসভায় করোনা প্রতিরোধক গণটিকাদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে পৌরসভা কার্যলয় কেন্দ্রে এই কর্মসূচির উদ্বোধন করেন গোপালপুর পৌর সভার মেয়র রোকসানা মোর্ত্তজা লিলি। এসময় আরো উপস্থিথ ছিলেন ফাস্ট লাইন সুপার ভাইজার মমতাজুল ইসলাম খান, সহকারী প্রকৌশলী ওবায়েদ-উল-হক প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে পৌর মেয়র জানান, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কার্যকর সকল পদক্ষেপ গ্রহণ করেছে। এ লক্ষ্যে পর্যায়ক্রমে উপযোগী সকল ব্যক্তিকে টিকা গ্রহণের আওতায় আনা হচ্ছে। আমরা তৃণমূলে টিকা গ্রহণে সাধারণ মানুষকে উদ্বদ্ধ করায় মানুষের মনে বিশেষ করে মা-বোনদের যে শঙ্কা ছিল তা দূর হয়েছে। সকাল থেকেই এই কেন্দ্রে টিকা লাইনে দাড়িয়ে ৬শত মানুষ টিকা নিয়েছেন। যার অধিকাংশই নারী।

এদিন টিকা কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকতা (ভারপ্রাপ্ত) শাম্মী আক্তার। এতে দেখা যায়, তরুনী, যুবক- যুবতী ও বয়োবৃদ্বরা আগ্রহের সাথে টিকা নিতে আসছেন। কেন্দ্রে নিয়োজিত সেচ্ছাসেবকরা তাদেরকে লাইনের মাধ্যমে টিকা নেওয়ার সু-ব্যবস্থা করে দিচ্ছেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকতা (ভারপ্রাপ্ত) শাম্মী আক্তার বলেন, জনগণ স্বতঃস্ফূর্ত ভাবে টিকা গ্রহণ করেছে, বিশেষ করে এখানে মহিলার উপস্থিতি বেশি দেখেছি।অনেকে হাসপাতালে নিজেদের কুন্ঠপথ থেকেই যায় না, এখন নিজের ঘরের দোয়ারে টিকা প্রদান করায় যারা টিকা নিতে অনাগ্রহী ছিলো তারাও টিকা নিতে এসেছেন।
তিনি আরো বলেন, আমাদের পরিক্ষামূলক টিকা কার্যক্রম চলছে সামনে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বড় টিকা কার্যক্রম শুরু হলে উপজেলার সকল জনগোষ্ঠীকে টিকার আওয়াতায় আনা হবে।

এদিকে দুপুরই তিন বুথে বরাদ্দকৃত ৬ শত টিকা শেষ হয়ে যাওয়ায় ফিরে গেছেন অনেকেই। তাদের আগামী ১৪ তারিখে টিকা দেয়ার পরামর্শ দিয়েছে সংশ্লিষ্টরা।

আরও খবর

Sponsered content

Powered by