রাজশাহী

লালপুরে শতবর্ষের আজিমনগর স্টেশন বন্ধ ঘোষণা

  প্রতিনিধি ১৬ অক্টোবর ২০২১ , ৫:২১:২১ প্রিন্ট সংস্করণ

নাহিদ হোসেন, লালপুর (নাটোর) প্রতিনিধি:

জনবল সংকট দেখিয়ে বন্ধ করা হল প্রায় শতবর্ষের রেলস্টেশন আজিমনগর। বৃহস্পতিবার ১৪ অক্টোবর সন্ধ্যা ছয়টা থেকে স্টেশনের কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। ১৯৩২ সালে প্রতিষ্ঠিত স্টেশনটি এনিয়ে চতুর্থবারের মতো বন্ধ ঘোষণা করা হলো।

২০২০ সালে একই কারণ দেখিয়ে বন্ধ ঘোষণা করা হয়। পূর্ব থেকে ঘোষণা না থাকায় যাত্রীদের দূর্ভোগ পোহাতে হচ্ছে। স্টেশন সূত্রে জানা যায়, আজিম নগর স্টেশন দিয়ে প্রতিদিন ৬০টি ট্রেন যাতায়াত করে থাকে।

এর মধ্যে লালমনিরহাট হতে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস, খুলনা থেকে রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস, খুলনা হতে রাজশাহীগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস রাজশাহী হতে খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, ঈশ্বরদী থেকে রহনপুর কমিউটারএক্সপ্রেস, পাবনার ঢালারচর থেকে রাজশাহীগামী ঢালারচর এক্সপ্রেস ছাড়াও প্রায় ২০টি ট্রেনের স্টপেজ রয়েছে এখানে।

এসময় ৭০০ হতে ৮০০ যাত্রী যাতায়াত করে থাকেন। এখানে স্টেশনমাস্টার দুইটি, পয়েসম্যান তিনটি, ও পোটার দুইটি ও বুকিং সহকারী হিসেবে একটি পদ রয়েছে। সর্বশেষ স্টেশন মাস্টার পদে মুস্তাফিজুর রহমান এখানে কর্মরত থাকলেও তাকে গত বৃহস্পতিবার ঈশ্বরদী স্টেশনে যুক্ত করা হয়েছে। শনিবার সকাল সাড়ে এগারোটা পর্যন্ত স্টেশন মাষ্টার মুস্তাফিজুর রহমানের সাথে মোবাইলে একাধিক বার যোগাযোগ করে পাওয়া যায়নি।

স্টেশন এলাকার ব্যবসায়ী সাইফুল ইসলাম জানান এলাকায় জনপ্রতিনিধিরা তাদের দায়িত্ব পালন করতে ব্যর্থ হয়েছে। সেই সঙ্গে আমাদের এলাকার ঐতিহ্যবাহী স্টেশনটি গুরুত্বপূর্ণ যোগাযোগ মাধ্যম হওয়া সত্বেও সংশ্লিষ্টদের উদাসীনতার কারণে বারবার এ ধরনের সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

লালপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মনি জানান বিষয়টি অত্যন্ত দুঃখজনক। আমাদের এলাকার ব্যবসা, চিকিৎসা, শিক্ষাসহ বিভিন্ন সেবা গ্রহণে যোগাযোগের অন্যতম মাধ্যম হচ্ছে রেল। স্টেশনটি অনতিবিলম্বে চালু করার দাবি জানান তিনি।

এবিষয়ে নাটোর-১ লালপুর-বাগাতিপাড়া আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, আজিমনগর রেলওয়ে স্টেশনটি প্রাচীনতম স্টেশন। হঠাৎ করে জনবল তুলে নেওয়ার বিষয়টি দুঃখজনক ঘটনা। তবে বিষয়টি নিয়ে রেলমন্ত্রীর সাথে কথা হয়েছে। খুব শীঘ্রই এই সংকট দূর হয়ে যাবে বলে জানান তিনি।

 

আরও খবর

Sponsered content

Powered by