দেশজুড়ে

শেখ হাসিনার জন্যই দেশের নারীরা মাথা উঁচু করে বাঁচতে শিখেছে

  প্রতিনিধি ২১ ডিসেম্বর ২০২৩ , ৪:০২:০৭ প্রিন্ট সংস্করণ

শেখ হাসিনার জন্যই দেশের নারীরা মাথা উঁচু করে বাঁচতে শিখেছে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সন্নিকটে। সারাদেশে বইছে নির্বাচনী হাঁওয়া। প্রতীক বরাদ্দ পেয়েই প্রার্থীরা নেমে গেছেন প্রচার প্রচারণায়। দিন-রাত প্রার্থীরা ছুঁটে যাচ্ছেন ভোটারদের কাছে। এরই ধারাবাহিকতায় জাতীয় সংসদের ৯৭ বাগেরহাট-৩(রামপাল-মোংলা) সংসদীয় আসন তার ব্যতিক্রম নয়।

এই আসনের বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারীদের যে সুযোগ সুবিধা দিয়েছেন তা বিশ্বে বিরল দৃষ্টান্ত স্থাপন হয়েছে। সর্বক্ষেত্রে নারীদের সমান অধিকার দিয়েছে শেখ হাসিনা। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ নানান ধরনের সহযোগিতা নারীদের প্রধানমন্ত্রী করেছেন। দেশের মেয়েরা কোন অংশে পিছিয়ে নেই। সব জায়গায় নারীদের সমান অধিকার দেওয়া হয়েছে। আজ শেখ হাসিনার কারণেই দেশের নারীরা মাথা উঁচু করে বাঁচতে শিখেছে। 

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের উন্নয়নের কথা বলতে গেলে বলে শেষ করা সম্ভব হয়। দেশের প্রতিটি সেক্টরে মাননীয় প্রধানমন্ত্রী নানামুখী উন্নয়ন করেছেন। দক্ষিণাঞ্চলে বিএনপি জামায়াত জোট সরকারের আমলে তারা শুধু এই অঞ্চলের মানুষকে নির্যাতন করেছে। তাদের সময়ে নারীরা রাতে ঠিকমতো ঘুমাতে পারে নাই। তাদের নেতা-কর্মীরা এলাকার সাধারণ মানুষের সম্পদ জোর পূর্বক দখল করেছে। শেখ হাসিনা ক্ষমতায় এসে আমাদের এ অঞ্চলে উন্নয়নের ছোঁয়া লেগেছে।

এই অঞ্চলে একটি ইট বিএনপি জামায়াত জোট সরকার বসাইনি। এখন যে সকল উন্নয়ন হয়েছে তা সব কিছুই শেখ হাসিনা সরকারের অবদান। তাই শেখ হাসিনা ক্ষমতায় থাকলে বাংলাদেশ ভালো থাকবে। আমরা ভালো থাকবো। আমাদের এই অঞ্চলে উন্নয়ন হবে। বাংলাদেশ আওয়ামী লীগ দক্ষিণ এশিয়ার একটি রাজনৈতিক বড় দল। দলের মধ্যে নেতা-কর্মীদের মাঝে মতপার্থক্য তৈরি হতে পারে। নৌকা জিতলেই শেখ হাসিনা ক্ষমতায় যাবে। সারাদেশে তার মনোনীত নৌকার প্রার্থী জিতলেই শেখ হাসিনা আবার সরকার গঠন করবে। এখন সময় উন্নয়নের, বিশ্বের দরবারে মাথা উঁচু করে বাঁচার। তাই এখন সকল দ্বিধা দ্বন্দ্ব ভুলে ঐক্যবদ্ধ হয়ে আগামী ৭ই জানুয়ারী ব্যাপক ভোটার উপস্থিতির মাধ্যমে নৌকাকে বিজয়ী করতে হবে।

বুধবার (২০ ডিসেম্বর) সন্ধ্যা ৬ টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রামপাল উপজেলার হুড়কা ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থীর নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। 

ইউপি চেয়ারম্যান তপন কুমার গোলদারের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিচিত্র বীর্য পাড়ের সঞ্চালনায় জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোল্লা আ. রউফ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ মোতাহার রহমান, খালিদ আহমেদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ জামিল হাসান জামু, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. হোসনেয়ারা মিলি, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শেখ আব্দুস সবুর, জেলা পরিষদ সদস্য শেখ মনির আহমেদ প্রিন্স, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. হাফিজুর রহমান,সহ-সভাপতি কল্লোল বিশ্বাস, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক অতীপ মন্ডল প্রমুখ।এসময় ইউনিয়নের সকল জনপ্রতিনিধিবৃন্দ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং শত শত সাধারণ মানুষ উপস্থিত ছিলেন। 

আরও খবর

Sponsered content

Powered by