ঢাকা

শ্রাবণী হত্যার বিচার পেতে পরিবারের সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ৮ অক্টোবর ২০২৩ , ৪:৫৪:২৪ প্রিন্ট সংস্করণ

শ্রাবণী হত্যার বিচার পেতে পরিবারের সংবাদ সম্মেলন

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়ে গৃহবধূ শ্রাবণী আক্তার (১৯) হত্যার ন্যায় বিচার পেতে সম্মিলিতভাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন ভুক্তভোগীর মা রুবিয়া বেগম, তার স্বজনেরা ও গ্রামবাসীরা।

শনিবার (৭ অক্টোবর) বিকালে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার দিগনগর ইউনিয়নের সৈর্দ্দী গ্রামে নিহত শ্রাবণীর বাড়ীতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।  সংবাদ সম্মেলনে অংশ নেওয়া ভুক্তভোগীরা বলেন, শ্রাবণী আক্তার সহজ-সরল ও শান্ত প্রকৃতির ছিলো। প্রায় দেড় বছর আগে একই গ্রামের তারামিয়া ব্যাপারীর ছেলে হাসান বেপারীর সাথে পারিবারিকভাবে বিবাহ সম্পন্ন হয়। বিয়ের প্রথম থেকেই আমরা দুই দফায় যৌতুক দিয়েছি। পরবর্তীতে তৃতীয় দফায় যৌতুক দিতে দেরি হওয়ায় চলতি বছরের ২৭ মার্চ পবিত্র রমজান মাসের প্রথম দিকে শ্রাবণীর মাদকাসক্ত স্বামী হাসান বেপারী (২৩) সহ শ্বশুর বাড়ির লোকজন নির্মমভাবে শারীরিক নির্যাতন করে ও গলা টিপে তাকে হত্যা করে। পরে এই হত্যাকান্ডকে আত্মহত্যা করেছে মর্মে চালিয়ে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে।

এই ঘটনায় নিহতের মা রুবিয়া বেগম নিজে বাদী হয়ে মুকসুদপুর থানায় গত ২৭/০৩/২৩ ইং তারিখে একটি মামলা দায়ের করেন মামলা নং -২৬ (মুকসুদপুর জি.আর- ৯২/২৩) পরবর্তীতে পুলিশ এবং র‍্যাব আসামিদের বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করে। পরে আমাদের অনাপত্তি সত্ত্বেও গোপালগঞ্জ জেলা পিবিআই পুলিশ আসামি পক্ষের সাথে যোগাযোগ করে ইচ্ছাকৃতভাবে পোস্টমর্টেম রিপোর্ট দীর্ঘদিন আটকে রাখে যাতে শ্রাবণীর লাশ পুনঃময়না তদন্তে কোন  আলামত খুঁজে পাওয়া না যায়। অথচ পুলিশের সুরতহাল রিপোর্টে শ্রাবণীর গায়ে একাধিক আঘাতের চিহ্ন উল্লেখ রয়েছে। 

এছাড়া আটককৃত আসামিদের

রিমান্ডে নেওয়ার কথা বলে মামলার বর্তমান আইও (পিবিআই) এস.আই রুপ কুমার বিশ্বাস আমাদের নিকট থেকে বিভিন্ন কিস্তিতে ১ লক্ষ টাকা ঘুষ নিয়েছেন। অথচ বাদী ও সাক্ষীদের সাথে যোগাযোগ না করে এবং সুষ্ঠু তদন্ত না করে আসামিপক্ষের নিকট থেকে মোটা অংকের ঘুষ নিয়ে আসামি হাসান বেপারীকে আত্মহত্যায় প্ররোচনাকারী উল্লেখ করে এবং অন্য আসামিদের নাম বাদ দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। আমরা এই প্রতিবেদনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং মাননীয় বিচারক স্যারদের নিকট এই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে সিআইডি পুলিশের মাধ্যমে সুষ্ঠু তদন্তের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সবিনয় অনুরোধ করছি। আমরা চাই শ্রাবণী হত্যার মূল রহস্য উদঘাটন হোক এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

এ দাবিতে আজ আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সংশ্লিষ্ট সকলের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি। মানববন্ধনে বক্তব্য রাখেন নিহত শ্রাবণী আক্তারের মা রুবিয়া বেগম, সাবেক ইউপি সদস্য আবুল কালাম মল্লিক, মো. শাজাহান শেখ, মো. মাফেল ফকির, মো. ছরোয়ার শেখ, মো. লুথু শেখ, মো. আওলাদ শেখ, আমির শেখ সহ শত শত গ্রামবাসী।

আরও খবর

Sponsered content

Powered by