রাজশাহী

সান্তাহারে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

  প্রতিনিধি ৭ জুন ২০২১ , ৮:৫২:১০ প্রিন্ট সংস্করণ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি :

সোমবার দুপুরে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে নাবালিকা এক মেয়ের বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দিবে না মর্মে পরিবারের লোকজন লিখিতভাবে অঙ্গিকারনামা প্রদান করেন।

এলাকার বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, সান্তাহার পৌর শহরের পোষ্ট অফিস পাড়ার মহল্লার জাহাঙ্গীর হোসেনের নাবালিকা মেয়ে মোছা. নুরজাহান নদী (১৭) ’র সাথে এক ব্যক্তির বিয়ের প্রস্তুতি চলছিল। খবর পেয়ে আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সীমা শারমীন সোমবার দুপুরে ওই বিয়ে বাড়িতে আসেন। এসে দেখেন বিয়ের অনুষ্ঠানের প্রক্রিয়া চলছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশের খবর পাওয়ার পর বর পক্ষের লোকজন আর কনের বাড়িতে যাননি।

আদমদীঘি উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন জানান, উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে পরিবারটিকে বুঝিয়ে বাল্যবিয়ে থেকে নাবালিকা ওই মেয়েটিকে রক্ষা করা সম্ভব হয়েছে। এ সময় সান্তাহার পুলিশ ফাঁড়ির পরিদর্শক আরিফুল ইসলাম বাল্যবিয়ে বন্ধের সার্বিক সহযোগিতা করেন। আদমদীঘি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সীমা শারমীন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এসে আমরা ওই বাল্যবিয়ে বন্ধ করি এবং মেয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিতে পারবে না মর্মে মুচলেকা নেওয়া হয়েছে।

 

আরও খবর

Sponsered content

Powered by