চট্টগ্রাম

সেবা নেতৃত্বের ঐক্যতানে লায়ন্সের খ্যাতি বিশ্বব্যাপী

  প্রতিনিধি ৩০ এপ্রিল ২০২৪ , ৪:০৯:৫৭ প্রিন্ট সংস্করণ

সেবা নেতৃত্বের ঐক্যতানে লায়ন্সের খ্যাতি বিশ্বব্যাপী

সেবা আর নেতৃত্বের ঐক্যবদ্ধতায় লায়ন্সের খ্যাতি বিশ্বব্যাপী। নির্বাচনের যে রীতি এবং প্রক্রিয়া লায়ন্সরা অনুসরণ করে তা সব জায়গায় হলে কোথাও কোনো ঝামেলা হওয়ার কথা নয়। প্রতিবছর সুশৃঙ্খলভাবে সম্মেলন আয়োজনের মধ্য দিয়ে লায়ন্সরা প্রমাণ করেছে নিঃস্বার্থে সংগঠন করলে সেখানে ভুল বুঝাবুঝি কিংবা অনাকাঙ্ক্ষিত কিছু ঘটে না।

বাংলাদেশের অন্যান্য সংগঠনের জন্য লায়ন্সের সম্মেলন একটি অনুকরণীয় ইভেন্ট বলে মন্তব্য করেছেন লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা ৩১৫-বি৪ এর গভর্নর লায়ন এমডিএম মহিউদ্দিন চৌধুরী পিএমজেএফ। মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে চট্টগ্রাম নগরীর লায়ন্স ফাউন্ডেশনে ২৭তম জেলা কনভেনশন উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

লায়ন্স জেলা গভর্নর বলেন, লায়ন্স ক্লাবের উদ্যোগে চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনে একটি স্বতন্ত্র আই ইনস্টিটিউট প্রতিষ্ঠিত হয়েছে। ইতোমধ্যে সেখানে ছাত্র ভর্তির মাধ্যমে স্বপ্নযাত্রার ডানা মেলেছে। যা চট্টগ্রাম তথা দেশের চিকিৎসা সেবায় এটি একটি মাইলফলক হিসেবে বিবেচিত হচ্ছে। এখানে তৈরি হবে আই স্পেশালিস্ট, নিয়োগ পাবে অনেক লোকবল, সেবা পাবে প্রত্যন্ত অঞ্চলসহ পুরো চট্টগ্রামের সুবিধাবঞ্চিত মানুষ।

এক কথায়, বিশেষায়িত চিকিৎসা সেবায় এগিয়ে যাবে চট্টগ্রাম। এমডিএম মহিউদ্দিন চৌধুরী আরও বলেন, চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশন ভবনকে ঘিরে একটি ১৫ বছর মেয়াদি মাস্টারপ্ল্যান তৈরির প্রক্রিয়া চলছে। এ প্রকল্পটি হয়ত দীর্ঘমেয়াদি, কিন্তু সিএলএফ-এ যে অবকাঠামোগত সুযোগ সুবিধা রয়েছে তাকে ঠিকভাবে কাজে লাগাতে হলে, আরো বেশি মানুষকে স্বাস্থ্যসেবার আওতায় নিয়ে আসতে হলে প্রয়োজন সুচিন্তিত কর্মপরিকল্পনা।

সুবিধাবঞ্চিত মানুষের জন্য সকল আঙ্গিকে স্বাস্থ্যসেবা নিশ্চিতে এ পরিকল্পনা নেয়া হয়েছে।লিখিত বক্তব্যে জেলা গভর্নর বলেন, লায়ন সদস্যরা সরকারের সহযোগী হিসেবে দেশের দুস্থ মানবতার কল্যাণে এবং সুবিধাবঞ্চিত মানুষের জীবনমান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে।

একইসাথে লায়ন্সরা সারাবছর লায়ন্স চক্ষু হাসপাতাল, লায়ন্স স্কলারশিপ ট্রাস্ট পরিচালনা, লায়ন্স জেনারেল হাসপাতাল, আনোয়ারা তাহের লায়ন ফিজিওথেরাপি ক্লিনিক, লায়ন্স ওয়েলফেয়ার ফান্ড, লায়ন্স ব্লাড ব্যাংক, করোনা সাপোর্ট সেন্টার, শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম পরিচালনায় ওয়ান ক্লাব ওয়ান চাইল্ড, অন্ধত্ব নিবারণ, ডিটিই ক্যাম্প, চাইল্ডহোড ক্যান্সার, হাঙ্গার প্রজেক্ট ডায়াবেটিক সচেতনতা, শিক্ষা সামগ্রী বিতরণ, খৎনা ক্যাম্প, সাদাছড়ি দিবস উদযাপন, তরুণদের সামাজিক কার্যক্রমে সম্পৃক্ত করে লিও ক্লাবের কার্যক্রম পরিচালনা, পরিবেশ উন্নয়ন ও স্বাস্থ্যসেবায়ও ব্যাপক কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছে লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল।

লায়ন্স জেলা প্রেস কনফারেন্স কমিটির চেয়ারম্যান লায়ন শাহেদুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব লায়ন হাসান আকবরের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রথম ভাইস জেলা গভর্নর লায়ন এমডি লায়ন কহিনুর কামাল এমজেএফ, দ্বিতীয় ভাইস জেলা গভর্নর লায়ন মোসলেহ উদ্দিন অপু এমজেএফ, সম্মানিত অতিথি ছিলেন প্রাক্তন জেলা গভর্নর ও জেলা গভর্নর লায়ন সিরাজুল হক আনসারী এমএজএফ, লায়ন শাহ আলম বাবুল পিএমজেএফ।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লায়ন্স জেলার কেবিনেট সেক্রেটারি লায়ন আবু বক্কর, ট্রেজারার লায়ন ইমতিয়াজ ইসলাম, কনভেনশন চেয়ারম্যান লায়ন মির্জা আকবর আলী চৌধুরী, লায়ন আশরাফুল আলম আরজু। আগামী ৩ এবং ৪ মে শুক্র শনিবার নগরীর নেভী কনভেনশনে দুইদিনব্যাপী ২৭তম জেলা কনভেনশন অনুষ্ঠিত হবে।

আরও খবর

Sponsered content

Powered by