দেশজুড়ে

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

  প্রতিনিধি ৩০ অক্টোবর ২০২৩ , ৬:২৬:১২ প্রিন্ট সংস্করণ

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নাটোরে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মো. শরিফুল ইসলামকে (২৬) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম এ ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত শরিফুল বড়াইগ্রামের কেচুয়াকোড়া গ্রামের মো. সামছুল হকের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালে সদর উপজেলার গোয়ালডাঙ্গা গ্রামের জয়নাল আবেদীনের মেয়ে হাসনাহেনার সঙ্গে শরিফুলের বিয়ে হয়। এরপর যৌতুকের জন্য সে স্ত্রীকে নির্যাতন শুরু করে। একপর্যায়ে ২০১৫ সালের ৫ ডিসেম্বর তাদের বিচ্ছেদ হয়। এরপর নির্যাতন না করার অঙ্গীকার করে ২০১৬ সালের ১৮ জানুয়ারি তাদের ফের বিয়ে হয়।

এরপর আবারও যৌতুকের জন্য হাসনাহেনার ওপর নির্যাতন শুরু হলে শরিফুলকে ১ লাখ টাকা দেয় তার পরিবার। কিন্তু আরও ২ লাখ টাকা যৌতুকের দাবিতে নির্যাতন করে। একপর্যায়ে ২০১৭ সালের ১ সেপ্টেম্বর রাতে হাসনাহেনাকে শ্বাসরোধে হত্যার পর মুখে বিষ ঢেলে পালিয়ে যায়। 

খবর পেয়ে পরদিন সকালে গৃহবধূর মা মর্জিনা বেগমসহ পরিবারের সদস্যরা এসে মেয়েকে মৃত অবস্থায় পান। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়।

এ ঘটনায় শরিফুলসহ তাঁর মা সাহারা বেগম, দুলাভাই জহুরুল ইসলাম ও বোন সামিরুন আক্তার সুমার বিরুদ্ধে সদর থানায় মামলা করেন মর্জিনা বেগম। তদন্ত শেষে পুলিশ অভিযোগপত্র দিলে বিচার শুরু হয়।

সাক্ষ্যগ্রহণ শেষে আদালতের বিচারক শরিফুলকে মৃত্যুদণ্ড দেন। অন্য তিন আসামিকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আদালতের স্পেশাল পিপি আনিসুর রহমান জানান, আসামিদের উপস্থিতিতে বিচারক রায় ঘোষণা করেন। জরিমানার ৩০ হাজার টাকা বাদীকে দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

আরও খবর

Sponsered content

Powered by