দেশজুড়ে

হেফাজত নেতা ইকবাল যথাযথ চিকিৎসা পাননি, অভিযোগ বাবুনগরীর

  প্রতিনিধি ২১ মে ২০২১ , ৮:১৯:২০ প্রিন্ট সংস্করণ

কারাবন্দি অবস্থায় মারা যাওয়া হেফাজতে ইসলাম বাংলাদেশের নারায়ণগঞ্জের নেতা মাওলানা ইকবাল হোসেনের মৃত্যু নিয়ে প্রশ্ন তুলেছেন হেফাজতের আমির ও হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক জুনায়েদ বাবুনগরী। শুক্রবার (২১ মে) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি তার মৃত্যুর পেছনে যথাযথ চিকিৎসা সেবা না পাওয়ার কথা বলেন।

বিবৃতিতে হেফাজতের আমির বলেন, ‘মাওলানা ইকবাল হোসেনকে গ্রেফতারের পর রিমান্ডে নেওয়া হয়েছিল। রিমান্ডে অসুস্থ হলে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। আমরা জানতে পেরেছি, অসুস্থ হওয়ার পরও সঠিক সময়ে তাকে যথাযথ চিকিৎসা সেবা দেওয়া হয়নি। কারাবন্দি অবস্থায় গতকাল হাসপাতালে তিনি মারা যান। মাওলানা ইকবাল হোসেনের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত।’

তিনি আরও বলেন, কারাবন্দি অবস্থায় অসুস্থ হলে যথাযথ চিকিৎসা সেবা দেওয়ার বিধান রয়েছে। মাওলানা ইকবাল হোসেনকে যথাযথ চিকিৎসা সেবা না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে কিনা প্রশ্ন তুলে, বিষয়টি খতিয়ে দেখার আহ্বান জানান তিনি।

জুনায়েদ বাবুনগরী আরও বলেন, গ্রেফতার হওয়া ওলামায়ে কেরামের মধ্যে অনেক বয়োবৃদ্ধ আলেম রয়েছেন। তাদের মধ্যে অনেকেই কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর পেয়েছি। অসুস্থ ওলামায়ে কেরামসহ এ পর্যন্ত গ্রেফতার সব আলেমদের নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।

আরও খবর

Sponsered content

Powered by