বাংলাদেশ

২৪০ জনেরই মোবাইল বন্ধ, স্বাস্থ্যমন্ত্রী ‘আশ্চর্য’

  প্রতিনিধি ৩০ নভেম্বর ২০২১ , ৬:১৬:৪৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

দক্ষিণ আফ্রিকায় শনাক্ত করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন উদ্বেগ বাড়িয়েছে। এ পরিস্থিতির মধ্যে গত এক মাসে আফ্রিকা থেকে বাংলাদেশে আসা ২৪০ জনকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

ওমিক্রন নিয়ে আজ মঙ্গলবার আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বৈঠক পরবর্তী ব্রিফিংয়ে মন্ত্রী এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আশ্চর্যের বিষয় গত এক মাসে ২৪০ জন লোক এসেছে সাউথ আফ্রিকা থেকে। তাদের কন্ট্রাক্ট ট্রেসিং করার চেষ্টা আমরা করছি। কিন্তু আফসোসের বিষয়, তারা সবাই তাদের মোবাইল ফোন বন্ধ করে রেখেছে। ঠিকানাও ভুল দিয়েছে।’ এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, ডেল্টার চেয়েও বেশি ঝুঁকিপূর্ণ দক্ষিণ আফ্রিকায় শনাক্ত করোনার নতুন ধরন ওমিক্রন। নতুন এই ধরনটির সংক্রমণ রোধে সরকার সতর্ক অবস্থানে আছে।

মন্ত্রী বলেন, আফ্রিকা মহাদেশ থেকে আসতে নিরুৎসাহিত করা হচ্ছে। যদি আসে তাহলে ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইন অবশ্যই মানতে হবে। কর্তৃপক্ষকে বলবো, বিদেশ থেকে যারা আসবে, তাদের যেন মনিটরিং করা হয়।

জাহিদ মালেক বলেন, সীমান্তে কঠোর কড়াকড়ি আরোপ করা হবে। সব জেলায় চিঠি দেওয়া হবে। সংক্রমণ ঠেকাতে সব ধরনের সামাজিক-রাজনৈতিক অনুষ্ঠান সীমিত করতে হবে।

আরও খবর

Sponsered content

Powered by