দেশজুড়ে

৩৬ ঘন্টা পর ৪ শ্রমিকের লাশ উদ্ধার, নিখোঁজ আরো ৪জন

  প্রতিনিধি ২৬ অক্টোবর ২০২২ , ৪:৩০:৩৪ প্রিন্ট সংস্করণ

আশরাফ উদ্দিন(মিরসরাই) চট্টগ্রাম :

মিরসরাইয়ে ডুবে যাওয়া ড্রেজারের গ্রীল কেটে ভেতরে প্রবেশ করেছে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা বুধবার সকাল ১০টায় একে একে উদ্ধার করেছে ৩ শ্রমিকের লাশ। এর আগে মঙ্গলবার রাতে স্থানীয়রা উদ্ধার করে এক শ্রমিকের লাশ। রাতে উদ্ধার হওয়া শ্রমিকের স্বজনরা চিহ্নিত করে জানায় তার নাম আল আমিন। বুধবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা ড্রেজারের গ্রীল কেটে ভেতরে প্রবেশ করে আরও ৩ শ্রমিকের লাশ উদ্ধার করেছে।এলি হলো জাহেদুল, ইমাম ও মাহমুদুল। নিখোঁজ রয়েছে আরও ৪ শ্রমিক।

উল্লেখ্য, গত সোমবার (২৪ অক্টোবর) রাত ৮টায় মিরসরাই ইকোনমিক জোনে বসুন্ধরা গ্রুপের বালু উত্তোলনের সময় একটি ড্রেজার ডুবে যায়। এসময় ড্রেজারে থাকা ৮ শ্রমিক নিখোঁজ হয়।  মঙ্গলবার রাতে স্থানিয়রা এক শ্রমিকের লাশ উদ্ধার করলেও রাত বারোটায় পরিবেশ বিবেচনায় উদ্ধার অভিযান স্থগিত করে উপজেলা প্রশাসন। পুনরায় বুধবার সকাল ৯টা থেকে উদ্ধার অভিযান চালিয়ে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা ৩জনের লাশ উদ্ধার করে। উদ্ধার অভিযান চলমান রয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মিরসরাই স্টেশন ইনচার্জ ইমাম হোসেন পাটোয়ারী জানান, এই পর্যন্ত চারজনে লাশ উদ্ধার করা হয়েছে। এরা হলো আল-আমিন, জাহেদুল, ইমাম ও মাহমুদুল। ড্রেজারটি উপুড় হয়ে থাকায় বাকিদের উদ্ধার করা সম্ভব হচ্ছে না। উদ্ধার কাজে একটি ট্রাক বোর্ড কাজ করছে। ট্রাক বোর্ড দিয়ে ড্রেজারটি উল্টাতে পারলেই বাকিদের লাশ উদ্ধার করা সম্ভব হবে।।

আরও খবর

Sponsered content

Powered by