দেশজুড়ে

সিরাজগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদ্‌যাপন

  প্রতিনিধি ১০ মার্চ ২০২৪ , ৬:৫৫:৪২ প্রিন্ট সংস্করণ

সিরাজগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদ্‌যাপন

“দুর্যোগ প্রস্তুতিতে লড়বো,স্মার্ট সোনার বাংলা গড়বো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট, রেডক্রিসেন্ট এনজিও কর্মকর্তা কর্মী সুধীজনকে নিয়ে ১০ মার্চ জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদ্‌যাপন আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১০ মার্চ ) সকাল ১০ টায় জেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের যৌথ আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় কালেক্টরেট চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এর আগে বর্ণাঢ্য র‌্যালির শুভ উদ্বোধন করেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। পরে শহীদ এ কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আখতারুজ্জামান।অনুষ্ঠানের সভাপতি ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান তিনি তার বক্তব্যে বলেন,জলবায়ু পরিবর্তনের ফলে বিশ্বে দুর্যোগের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। দুর্যোগ মোকাবলায় আমাদের সম্মিলিত ভাবে কাজ কেরত হবে। স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে দুর্যোগ সহনীয় ব্যবস্থা গড়ে তুলেছে সরকার। দুর্যোগ বলে আসেনা।

যে কোন মুহূর্তে এসে বড় ধরনের ক্ষতি করতে পারে। তাই সবাইকে সচেতন থাকতে হবে। যাতে ক্ষতি কম হয়। তাই প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ও জনসাধারণের মাঝে ফায়ার সার্ভিসের প্রশিক্ষণের মাধ্যমে সকলকে বাস্তব জীবনে কাজে লাগালে ক্ষতির পরিমাণ কম হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. রামপদ রায়, সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তা মন্নান, সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার এস এম সামিউল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি প্রেসিডেন্ট বীরমুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মনোয়ার হোসেন, প্রমুখ। এছাড়াও প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by