ঢাকা

আন্তর্জাতিক গবেষণা প্রকাশনী রিসার্চ লিপের অ্যাম্বাসেডর হলেন বশেমুরবিপ্রবির শিক্ষক তছলিম আহম্মদ

  প্রতিনিধি ১ নভেম্বর ২০২০ , ৭:৫০:৩২ প্রিন্ট সংস্করণ

আন্তর্জাতিক গবেষণা প্রকাশনী রিসার্চ লিপের অ্যাম্বাসেডর হলেন বশেমুরবিপ্রবির শিক্ষক তছলিম আহম্মদ

 

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ জেলা প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)-এর ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান তছলিম আহম্মদকে অ্যাম্বাসেডর হিসেবে ঘোষণা করেছে আন্তর্জাতিক গবেষণা প্রকাশনী রিসার্চ লিপ। গত ১২ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এই সহকারী অধ্যাপক অ্যাম্বাসেডর হিসেবে নির্বাচিত হন। বিভিন্ন আন্তর্জাতিক এবং দেশীয় জার্নালে তার সর্বমোট ১৭৬টি আর্টিকেল রয়েছে। রিসার্চ লিপের প্রত্যাশা তিনি দেশের সীমা অতিক্রম করে সকলের নিকট ভালোমানের গবেষণা পৌঁছে দিবেন।

এ বিষয়ে বশেমুরবিপ্রবি’র সহকারী অধ্যাপক তছলিম আহম্মদ বলেন, “একজন শিক্ষকের যখন কোন বিষয়ে গবেষণাপত্র থাকে, তখন শিক্ষার্থীরা ওই বিষয়ে বিস্তারিত জানতে পারে এবং গবেষণায় ইচ্ছুক হলে সে বিষয়ে সঠিক গাইডলাইন পায়। আর আমি সর্বদা শিক্ষার্থীদের ভালো কিছু উপহার দিতে চেয়েছি। এ কারণে যতোটা সম্ভব নিজেকে গবেষণায় সম্পৃক্ত রাখতে চেষ্টা করি”।

এ সময়ে তিনি আরও বলেন, “গবেষণার জন্য সবচেয়ে বেশি প্রয়োজন ইচ্ছাশক্তি। নতুন বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে বিশেষ করে আমাদের মতো বিশ্ববিদ্যালয়ে গবেষণার ক্ষেত্রে কিছুটা চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়, তবে ইচ্ছে থাকলে এই চ্যালেঞ্জগুলো সহজেই মোকাবেলা করা সম্ভব।” উল্লেখ্য, একাডেমিক ও বৈজ্ঞানিক সেক্টরে গুরুত্বপূর্ণ এবং অনুকরণীয় অবদান রেখেছেন এমন ব্যক্তিদের সাধারণত অ্যাম্বাসেডর হিসেবে ঘোষণা করে থাকে রিসার্চ লিপ।

আরও খবর

Sponsered content

Powered by