বাংলাদেশ

বিজয় দিবসে বঙ্গবন্ধুকে নিয়ে গান, যুক্ত হচ্ছেন ৩ দেশের শিল্পী

  প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২০ , ২:০৪:০১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিন মুক্তি পাবে নতুন একটি গান। গানটিতে অংশ নিচ্ছেন বাংলাদেশ, ভারত ও জাপানে বসবাসরত বেশ কয়েকজন বাঙালি শিল্পী। বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে গানটি তৈরির উদ্যোগ নিয়েছেন জাপান প্রবাসী গীতিকার এবং সংগীত প্রযোজক গোলাম মাসুম জিকো।

জিকোর প্রতিষ্ঠান ‘নিহন বাংলা প্রোডাকশন’ এর ব্যানারে গানটির সুর, সংগীতায়োজন ও সংগীত পরিচালনা করেছেন কলকাতার শিল্পী চিরন্তন ব্যানার্জী।

কলকাতার আবৃত্তিশিল্পী শুভদীপ চক্রবর্তী এবং গোলাম মাসুম জিকোর লেখা গানটিতে কণ্ঠ দিয়েছেন কলকাতার শিল্পী রূপঙ্কর বাগচী ও জয়তী চক্রবর্তী, বাংলাদেশ থেকে আছেন মনি জামান ও আলিফ আলাউদ্দিন। কণ্ঠ দিয়েছেন চিরন্তন নিজেও এবং পাঠে শুভদীপ ও জিকো।

গোলাম মাসুম জিকো রাইজিংবিডিকে বলেছেন, বঙ্গবন্ধুকে নিয়ে এই ধরনের কাজ নিঃসন্দেহে তার আদর্শকে পৃথিবীর বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দেবে। শুধু তাই নয়, বঙ্গবন্ধুকে কেন্দ্র করে বিভিন্ন দেশের শিল্পীদের মধ্যেও একটি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরি হবে- ঠিক এমন ভাবনা থেকেই গানটি করা।

গানটির ভিডিওচিত্র ধারণের কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন গোলাম মাসুম জিকো। তিনি বলেন, আগামী ১৬ ডিসেম্বর ইউটিউবে প্রকাশ পাবে।

এই উদ্যোগকে সফল করতে বিশেষ সহযোগীতা করেছে আওয়ামী লীগ জাপান শাখা, পদ্মা কোং লিমিটেড এবং নিহন ইন্টারন্যাশনাল লিমিটেড।

আরও খবর

Sponsered content

Powered by