রাজশাহী

ধুনটে ধর্ষকের ফাঁসির দাবিতে মানববন্ধন

  প্রতিনিধি ৩০ মে ২০২২ , ৭:৪৮:২০ প্রিন্ট সংস্করণ

ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলায় স্কুলছাত্রীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও চিত্র ধারণ মামলার একমাত্র আসামি মুরাদুজ্জামান মকুলের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষক সমাজ। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে। মুরাদুজ্জামান মকুল শৈলমারি গ্রামের মতিউর রহমানের ছেলে এবং জালশুকা হাবিবুর রহমান ডিগ্রী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের প্রভাষক। বর্তমানে তিনি বগুড়া কারাগারে আটক রয়েছেন।

দ্রæত বিচারের মাধ্যমে মুরাদুজ্জামানের ফাঁসির দাবিতে সোমবার দুপুরে ধুনট শহরের প্রধান সড়কে উপজেলা বিএম টিচার্স অ্যাসোসিয়েশনের আয়োজনে এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেয়। প্রায় ঘন্টাব্যাপী এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন উপজেলা বিএম টিচার্স অ্যাসোসিয়েশনের সভাপতি প্রভাষক জাহিদুল ইসলাম। বক্তব্য রাখেন অধ্যক্ষ আব্দুস ছালাম, রুবেল হোসেন, প্রভাষক সাইদুজ্জামান, তোজাম্মেল হক, রাজু আহম্মেদ, জিয়াউল হক, বিউটি রানী, শিরিন আকতার, গোলাম আজম, আমিনুল ইসলাম, মিজানুর রহমান, তপন কুমার দেব।

শহরের দক্ষিণ অফিসারপাড়ায় এক স্কুলছাত্রীকে কৌশলে বাসায় ডেকে নিয়ে জড়িয়ে ধরে মুঠোফোনে ছবি তোলে মুরাদুজ্জামান। সেই ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে মুরাদুজ্জামান ৪০দিনের ব্যবধানে স্কুলছাত্রীকে কয়েক দফা ধর্ষণ এবং মুঠোফোনে ধর্ষণের ভিডিও ধারণ করে। এ ঘটনায় স্কুলছাত্রীর মা বাদি হয়ে ১২ মে থানায় মামলা দায়ের করে। ওই দিনই মুরাদুজ্জামানকে গ্রেফতার করে পুলিশ।

 

Powered by