দেশজুড়ে

মৎস্যজীবীর রহস্যজনক মৃত্যু

  প্রতিনিধি ৩ অক্টোবর ২০২৩ , ৫:৫৫:১৭ প্রিন্ট সংস্করণ

মৎস্যজীবীর রহস্যজনক মৃত্যু

বাগেরহাটের শরণখোলায় ফুলমিয়া হাওলাদার (৬০) নামে এক মৎস্যজীবীর রহস্যজনক মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল ৯টার দিকে উপজেলার সাউথখালী ইউনিয়নের উত্তর তাফালবাড়ী গ্রামের বিলের মধ্যে একটি ঘরে তাকে মৃত অবস্থায় পান তার স্বজনরা।

পরে খবর পেয় দুপুর আড়াইটার দিকে ওই বাড়ি থেকে ফুলমিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। বিকেল সাড়ে ৩টার দিকে ময়না তদন্তের জন্য বাগেরহাট জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে লাশটি।

নিহতের ভাইয়ের ছেলে জাহিদুল ইসলাম জানান, তার চাচা ফুলমিয়া হাওলাদার সারা বছরই খালে বিলে বুচনা জাল ও চাই পেতে মাছ ধরে জীবিকা নির্বাহ করেন। বাড়ি থেকে প্রায় আধা কিলোমিটার দূরে বিলের মধ্যে ছোট টংঘর তুলে রাতে থাকেন সেখানে। খালে ও বিলে প্রতিদিন বিকেলে বুচনা ও চাই পেতে রাখেন। সকালে তা তুলে মাছ সংগ্রহ করে বিক্রি করেন। প্রতিদিন সকাল ৭-৮টার মধেই মাছ নিয়ে বাড়ি ফেরেন। সেই নিয়মে সোমবার (২ অক্টোবর) রাত ৮টার দিকে বাড়ি থেকে রাতের খাবার খেয়ে বিলের সেই টংঘরে চলে যান।

জাহিদুল ইসলাম আরো জানান, সকালে তার চারার ফিরতে দেরি হওয়ায় তারা অপেক্ষায় ছিলেন। কিন্তু এরই মধ্যে সকাল (মঙ্গলবার) ৯টার দিকে খলিল হাওলাদার নামে তার এক চাচাতো ভাই বিলে ঘাস কাটতে গিয়ে দেখেন ফুলমিয়া টংঘরে কাথা গায়ে শুয়ে আছেন। এসময় ডাকাডাকি করে কোনো সাড়া না পেয়ে কাছে গিয়ে শরীরে হাত দিয়ে দেখেন তিনি মারা গেছেন। ঘটনাটি বাড়িতে বলার পরে সেখান থেকে তার মরদেহ উদ্ধার করেন তারা।

শরণখোলা থানার পরিদর্শক (তদন্ত) সুব্রত কুমার জানান, যেহেতু ফাঁকা বিলের মধ্যে একা ঘরে তার মৃত্যু হয়েছে; তাই কিছুটা সন্দেহ সৃষ্টি হওয়ায় লাশ উদ্ধার করে ময়ন তদন্তের জন্য জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by