দেশজুড়ে

সিরাজগঞ্জে রোকেয়া দিবস ও জয়িতাদের সম্মাননা প্রদান

  প্রতিনিধি ৯ ডিসেম্বর ২০২৩ , ৪:১৩:১২ প্রিন্ট সংস্করণ

সিরাজগঞ্জে রোকেয়া দিবস ও জয়িতাদের সম্মাননা প্রদান

সিরাজগঞ্জে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২৩ উদযাপন করা হয়েছে। শনিবার (৯ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর উপপরিচালক কার্যালয়ের আয়োজনে “জয়িতা অন্বেষনে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক গণপতিরায় এর সভাপতিত্বে “নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ, শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা” এই স্লোগান কে সামনে রেখে অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর সিরাজগঞ্জের উপপরিচালক কানিজ ফাতেমা।

জেলা প্রশাসক কার্যালয়ের নুরনবী জুয়েল এর সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোঃ তৌহিদুল ইসলাম,ব্রাক এর জেলা সমন্বয়কারী মোঃ রইচ উদ্দিন, পৌর সংরক্ষিত কাউন্সিলর রুমনা রেশমা, মহিলা বিষয়ক কার্যালয়ের প্রোগ্রাম অফিসার ফাহিমা আল আশরাফসহ বিভিন্ন নারী সংগঠনের নেত্রী ও উদ্দ্যোক্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায় অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী জাকিয়া সরকার, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ফারজানা হক, সমাজ উন্নয়নে অসামন্য অবদান রেখেছেন যে নারী মোছাঃ আলেয়া খাতুন, নির্যাতনের বিভিষিকা মুছেফেলে নতুন উদ্দ্যেমে জীবন শুরু করেছেন যে নারী আমিনা খাতুন, সফল জননী যে নারী মোছা: শামছুন নাহার রহমান ৫টি ক্যাটাগরিতে ৫জন কে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

Powered by