চট্টগ্রাম

দেবীদ্বারে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা

  প্রতিনিধি ১৪ ডিসেম্বর ২০২৩ , ৬:৩৩:১০ প্রিন্ট সংস্করণ

দেবীদ্বারে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা

আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানার ক্ষেত্রে সমৃদ্ধ করে গড়ে তুলতে হলে পারিবারিক গন্ডি থেকেই শুরু করা এবং শহীদ বুদ্ধিজীবীদের নামের তালিকা গেজেট আকারে প্রকাশ, বধ্যভূমি/গনকবরগুলো সংরক্ষণে শহীদদের নামের তালিকাসহ স্মৃতিস্তম্ভ বা স্মৃতিসৌধ নির্মাণ করার আর সময় কালক্ষেপন করা যাবেনা। 

বৃহস্পতিবার সকাল ১১টায় ইউএনও’র সভাকক্ষে আয়োজিত ‘শহীদ বুদ্ধিজীবী দিবস’র আলোচনায় আলোচকরা ওই বিষয়গুলো তুলে ধরে তা দ্রুত বাস্তবায়নের তাগিদ দেন।

আলোচকগন দেবীদ্বারের শহীদ বুদ্ধিজীবী অধ্যাপক অবণী মোহন দত্ত ও বুদ্ধিজীবী হত্যার নীল নক্সা প্রণয়নকারীদের অন্যতম অধ্যাপক ড. আব্দুল জব্বারের বিষয়টি ব্যাপক আলোচিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানার সভাপতিত্বে এবং মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সফিউল আলম তালুকদারের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন, সহকারী কমিশনার (ভূমি) রায়হানুল ইসলাম, অফিসার ইনচার্জ নয়ন মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী আব্দুস সামাদ, বীর মুক্তিযোদ্ধা মো. রফিকুল ইসলাম, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হুমায়ুন কবির, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, জেলা পরিষদ সদস্য শিরিন সুলতানা, পৌর মেয়র সাইফুল ইসলাম শামিম, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার প্রমূখ।

এর আগে শহীদদের স্মরনে বঙ্গবন্ধুর ম্যুরাল, স্বাধীনতাস্তম্ভ, গণকবরে শহীদদের স্মরনে পুষ্পার্ঘ্য অর্পণ ও র‌্যালীর আয়োজন করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by