রংপুর

অবশেষে মুন্নীর চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণ হলো

  প্রতিনিধি ৩০ মে ২০২১ , ৬:৫৯:৩৯ প্রিন্ট সংস্করণ

দিনাজপুর প্রতিনিধি :

দিনাজপুর সদর-৩ আসনের সাংসদ ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমের হস্তক্ষেপে অসহায় ও হতদরিদ্র পরিবারের মেয়ে পাবনা জেলার শিক্ষার্থী মুন্নীর চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণের যাত্রা শুরু হলো। রোববার বাবা ও ভাইকে নিয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে প্রবেশ করলেন শিক্ষার্থী মুন্নী। এসময় মুন্নী যেনো নিজেই আনন্দ ধরে রাখতে পারছিলো না। মুন্নী বলেন, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম যে দায়িত্ব নিয়ে আমাকে চিকিৎসক হওয়ার পথ করে দিলেন আল্লাহপাক যেন আমাকে সেই শক্তি, মেধা ও প্রজ্ঞা দান করেন। আমার অসহায় গরিব পিতা মাতা আমার এই স্বপ্ন কোন দিন পূরণ করতে পারতেন না।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. নাদির হোসেন বলেন, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি চিকিৎসক তৈরির জন্য যে দায়িত্ব নিচ্ছেন তা শুধু দিনাজপুরের জন্য নয়, সারা বাংলাদেশের জন্য একটা দৃষ্টান্ত ও প্রশংসনীয় উদ্যোগ। ইকবালুর রহিমের সততা, সাহসিকতা, মনোবল ও প্রবল ইচ্ছাকে আমরা একটু সহযোগিতা করলেই চিকিৎসা ক্ষেত্রে একটি বৈপ্লিক পরিবর্তন ঘটার সম্ভাবনা রয়েছে। মুন্নীর বাবা বাকী বিল্লাল এসয় বলেন, ইকবালুর রহিমের মত মানুষ এ দেশে খুবই প্রয়োজন।

হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত সংসদ সদস্য এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ আমার প্রয়াত বাবার নামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নামকরণ করেছেন। আমি সংসদের যে ভাতা পাই সেই অর্থ দিয়ে প্রতি বছরই মেধাবী শিক্ষার্থীদের সাহায্যে ব্যয় করে থাকি। বর্তমানে আমাদের এই মেডিক্যাল কলেজে ৫ জন শিক্ষার্থী বিনা খরচে পড়াশোনা করছেন। ইতোমধ্যে ১৪ জন এমবিএস পাস করেছেন। মুন্নীর পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাদের চিন্তামুক্ত করেছি। তার মেডিক্যাল কলেজের শিক্ষা গ্রহনের জন্য যে অর্থ ব্যয় হবে সেটা আমি বহন করছি।

উল্লেখ্য, পাবনা জেলার হতদরিদ্র বাকী বিলালের কন্যা জান্নাতুম মৌমিতা মুন্নী ভাল ফলাফল করেও মেডিকেল পড়ার ইচ্ছা পূরণ হচ্ছিলো না। এ খবর ইকবালুর রহিম এমপির কাছে গেলে তিনি মুন্নীর চিকিৎসক হওয়ার পড়াশোনার দায়িত্ব নেন এবং মুন্নী রোববার এম আব্দুর রহিম মেডিকেল কলেজে ভর্তি হন।

আরও খবর

Sponsered content

Powered by