বাংলাদেশ

আজ ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রির শেষ দিন

  প্রতিনিধি ২৭ এপ্রিল ২০২২ , ৫:১১:৪৩ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

আজ বুধবার (২৭ এপ্রিল) ঈদযাত্রায় রেলের অগ্রিম টিকিট বিক্রির শেষ দিন। ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখো যাত্রীদের জন্য গত শনিবার (২৩ এপ্রিল) থেকে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। এদিকে, আজ থেকে ঈদযাত্রার ট্রেন গন্তব্যের উদ্দেশে ছেড়ে যেতে শুরু করেছে।

ঈদ-উল-ফিতর উপলক্ষে গত শনিবার (২৩ এপ্রিল) দেওয়া হয় ২৭ এপ্রিলের টিকিট, গত রবিবার (২৪ এপ্রিল) দেওয়া হয় ২৮ এপ্রিলের টিকিট, ২৫ এপ্রিল দেওয়া হয় ২৯ এপ্রিলের টিকিট, ২৬ এপ্রিল দেওয়া হয় ৩০ এপ্রিলের টিকিট।

আজ বুধবার দেওয়া হচ্ছে আগামী ১ মে’র ঈদযাত্রার টিকিট। আর ঈদ যাত্রা শেষে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১ মে থেকে।

আজ বুধবার সকালে কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকায় সরেজমিনে গিয়ে দেখা গেছে, অগ্রিম টিকিটপ্রত্যাশী যাত্রীরা আগে থেকেই নিজ উদ্যোগে লাইনে দাঁড়ানোর সিরিয়াল লিখে রেখেছেন। সবাই যাতে সিরিয়াল মেনে টিকিট নিতে পারেন এজন্যই তারা এমনটি করেছেন। এ কাজে তাদের সহযোগিতা করছেন রেলওয়ে নিরাপত্তা বাহিনী বা আরএনবি।

কালো বাজারে যেন টিকিট বেচাকেনা না হয় সেজন্য স্টেশন এলাকায় র‌্যাব, পুলিশ, ডিএমপি পুলিশসহ আনসার সদস্যরা নিয়োজিত রয়েছেন।

এদিকে, কমলাপুর রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, আজ বুধবার সকাল ৯টা পর্যন্ত কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে আটটি ট্রেন ছেড়ে গেছে। তবে প্রথম দিনে খুব বেশি ভিড় দেখা যায়নি। গন্তব্যে ছেড়ে যাওয়া ট্রেনগুলো হলো- রাজশাহীগামী ধূমকেতু, সিলেটগামী পারাবত, চিলাহাটিগামী নীল সাগর, চট্টগ্রাম সোনারবাংলা, কিশোরগঞ্জ এগার সিন্দুর প্রভাতী, দেওয়ানগঞ্জ অভিমুখী তিস্তা এক্সপ্রেস, চট্টগ্রামগামী মহানগর প্রভাতী ও খুলনা অভিমুখী সুন্দরবন এক্সপ্রেস।

 

আজ ভোর ৬টার দিকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ঈদযাত্রা শুরু হওয়ার কথা থাকলেও তা বিলম্বে পড়ে। আধাঘণ্টা পিছিয়ে সকাল সাড়ে ৬টার দিকে ট্রেন ছাড়ার সময় নির্ধারিত হয়। তবে ট্রেনটি কমলাপুর রেলস্টেশন ছেড়ে যায় সকাল ৬টা ৫৫ মিনিটে।

এর আগেই সকাল ৬টা ২০ মিনিটে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনের স্টেশন ছাড়ার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরু হয় ঈদযাত্রার।

সিলেটগামী পারাবত এক্সপ্রেস ছেড়ে যাওয়ার পর সকাল ৬টা ৪০ মিনিটে ছাড়ার কথা ছিল চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেসের। কিন্তু ট্রেনটি সকাল ৭টা পর্যন্ত প্ল্যাটফর্মে আসেনি। সকাল ৭টার ট্রেন চট্টগ্রাম অভিমুখী সোনার বাংলা এক্সপ্রেস চার নম্বর প্ল্যাটফর্ম থেকে ছেড়ে গেছে।

সকাল ৭টার পর সঠিক সময়ে প্ল্যাটফর্মে অবস্থান করতে দেখা গেছে কিশোরগঞ্জগামী এগারো সিন্দুর প্রভাতী, দেওয়ানগঞ্জ অভিমুখী তিস্তা এক্সপ্রেস ও চট্টগ্রাম অভিমুখী মহানগর প্রভাতীকে। খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস আধাঘণ্টা দেরিতে ৮টা ৪৫ মিনিটে কমলাপুর রেলওয়ে স্টেশন ছেড়ে গেছে।

চট্টগ্রামগামী কর্ণফুলী কমিউটার পৌনে ৯টায় ছাড়ার কথা থাকলে সিডিউল বিপর্যয়ের কারণে কিছুটা দেরিতে ছেড়ে যায়।

অন্যান্য ঈদযাত্রার মতো এবারের যাত্রায়ও ট্রেনের সিডিউল বিপর্যয়, ভিড়, যাত্রীদের চাপ সবকিছু একইভাবে পরিলক্ষিত হচ্ছে। তবে ঈদযাত্রার প্রথম দিনের প্রথম ট্রেনেই বিলম্ব যাত্রীরা ভালোভাবে নেননি। তারা এতে ক্ষোভ প্রকাশ করেছেন।

আরও খবর

Sponsered content

Powered by