দেশজুড়ে

নৌকায় ভোট চাইলেন বিএনপি নেতা!

  প্রতিনিধি ২৫ সেপ্টেম্বর ২০২৩ , ৫:৩০:৫০ প্রিন্ট সংস্করণ

নৌকায় ভোট চাইলেন বিএনপি নেতা!

হবিগঞ্জের মাদবপুরে আওয়ামী লীগ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলীকে পুনরায় নির্বাচিত করতে ভোট চেয়েছেন ইউনিয়ন বিএনপির সভাপতি ও চেয়ারম্যান মীর খোরশেদ আলম।তার বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে উপজেলা বিএনপির নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। এ ঘটনায় ক্ষোভও প্রকাশ করেছেন তারা।  

নেতাকর্মীরা বলছেন, যে মুহূর্তে বিএনপি আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হঠানোর লক্ষ্যে মাঠে প্রাণপণ লড়াই করে যাচ্ছে, সেই সময়ে ইউনিয়ন বিএনপির সভাপতির মতো দায়িত্বশীল পদে থেকে নৌকায় ভোট চাওয়ায় তারা হতাশা হয়েছেন। 

জানা গেছে, গত ১৯ সেপ্টেম্বর উপজেলার আদাঐর ইউনিয়নের হালুয়াপাড়া গ্রামে ১ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে একটি রাস্তার কাজের ভিত্তিপ্রস্থর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধবপুর-চুনারুঘাট আসনের সংসদ সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ওই ইউনিয়নের চেয়ারম্যান ও বিএনপি সভাপতি মীর খোরশেদ আলম। 

ওইদিন বক্তব্যে বিএনপির এই নেতা বলেন, বিমান প্রতিমন্ত্রী একজন সৎ ও স্বচ্ছ রাজনৈতিক নেতা। তিনি মন্ত্রী হওয়ার পর এলাকায় প্রতিপক্ষের কোনো রাজনৈতিক নেতাকে মামলা দিয়ে কোনো হয়রানি করেনি। এ ছাড়া তিনি তার নির্বাচনী এলাকায় যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা ব্যবস্থা, কৃষি উন্নয়নসহ এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন। 

বক্তব্যের শেষে বিমান প্রতিমন্ত্রীকে পুনঃরায় ভোট দিয়ে নির্বাচিত করতে এলাকাবাসীর কাছে ভোট কামনা করেন মীর খোরশেদ আলম। এ ধরনের বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিএনপি নেতারা নেতিবাচক মন্তব্য করে হতাশা ব্যক্ত করেন।

জানতে চাইলে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হামিদুর রহমান হামদু জানান, স্থানীয় সরকারের প্রতিনিধি হিসেবে একজন মন্ত্রীর উন্নয়ন সভায় স্থানীয় ইউপি চেয়ারম্যান যেতে পারেন। এতে দোষের কিছু না। তবে বিএনপির দায়িত্বশীল পদ থেকে নৌকার জন্য ভোট চাওয়াটা সঠিক হয়নি। ওনার বক্তব্যের বিষয়ে দলীয় ফোরামে কথা বলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া যায় কিনা চিন্তাভাবনা চলছে। 

এ ব্যাপারে আদাঐর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম বলেন, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড একজন জনপ্রতিনিধি হিসেবে চেয়ারম্যান যা বলেছে, সত্য কথা বলেছে। বিএনপি তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিলে এটি অন্যায় হবে। 

আরও খবর

Sponsered content

Powered by