ঢাকা

আশুলিয়ায় যুবলীগ নেতার পরিবারের ওপর হামলার অভিযোগ; আহত ৬

  মশিউর রহমান ৪ মে ২০২৪ , ৬:২৪:২৫ প্রিন্ট সংস্করণ

আশুলিয়ায় যুবলীগ নেতার পরিবারের ওপর হামলার অভিযোগ; আহত ৬

ঢাকার আশুলিয়ায় ঝুঁট ব্যবসা দখলকে কেন্দ্র করে ইউনিয়ন যুবলীগ নেতার পরিবারসহ ব্যবসায়ীক প্রতিষ্ঠানে হামলার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। শনিবার দুপুরে আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের গোহাইল বাড়ির মেশিনপাড় এলাকায় শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন জয়ের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে এই হামলার ঘটনা ঘটে বলে ভুক্তভোগীর অভিযোগ।

আহতরা হলো- মো. আব্দুল হক, নুরুল ইসলাম, আতোয়ার রহমান (৭৫), শামসুল ও হৃদয় আহমেদ জিয়া সহ কমপক্ষে ৬ জন। এদের মধ্যে একজনকে সাভারের এনাম মেডিকেল ও বাকিদের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হসপিটালে ভর্তি করা হয়েছে। অভিযুক্তরা হলো- ইব্রাহিম, আওলাদ পারভেজ, শাহিন ও শহিদসহ আরও অনেকে। তারা সবাই আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউনুস পালোয়ানের অনুসারী বলে দাবি ভুক্তভোগী যুবলীগ নেতার।

আহত হৃদয় আহমেদ জিয়া বলেন, আমার জানা মতে শিমুলিয়ার এ্যাপারেলস টুডে লিমিটেড কারখানায় ঝুঁট ব্যবসা করেন ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন জয়ের ভাই আমান হাজী। তিনি দীর্ঘ দিন ধরে ওই কারখানায় ঝুঁট ব্যবসা করে আসছিলেন। তবে সকালে কয়েকশো লোকজন দেশীয় অস্ত্র নিয়ে আমির হোসেনের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। এসময় আমান হাজী , আমির হোসেনের বাবা আতাউর হাজী ও তার মা সহ অন্তত ৬ জন আহত হয়েছেন।

ঝুঁট ব্যবসা দখলের জন্যই এ হামলা করেছে স্থানীয় কিছু প্রভাবশালী। এ হামলায় আমিও আহত হয়ে এনাম মেডিকেলে চিকিৎসাধীন। এ ব্যাপারে এ্যাপারেলস টুডে লিমিটেড কারখানার ঝুঁট ব্যবসায়ী আমানউল্লাহ হাজী আমান বলেন, কারখানাটাই আমার। সেখানে আমি দীর্ঘদিন ধরে ঝুঁট ব্যবসা করে আসছিলাম। শনিবার আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউনুস পালোয়ানের লোকজন সেই ঝুঁট ব্যবসা দখলে নেওয়ার জন্য আমাদের বাড়িতে হামলা করে আমার বৃদ্ধ বাবা-মা সহ ৬/৮ জনকে মারধর করেছে।

এ ব্যাপারে থানা পুলিশকে জানানো হয়েছে। অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে। শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন জয় বলেন, আমরা জাতীয় নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেছি। এটাই আমাদের অপরাধ। হামলাকারীরা জাতীয় নির্বাচনে নৌকার বিরুদ্ধে কাজ করেছে।

হামলাকারীরা আমাদের বাড়ির গেট ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে আমার পরিবারের ৫জন সদস্যসহ ৮/১০ জনকে পিটিয়ে গুরুতর আহত করেছে। এ ব্যাপারে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউনুস পালোয়ানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি বর্তমানে আমি ঢাকাতে অবস্থান করছি।

আমি এসব ব্যাপারে আপনার মাধ্যমে জানতে পারলাম। তবে আমি এসবের সাথে জড়িত না। শুধু শুধু একটা মহল আমার নাম ব্যবহার করছে। এ বিষয়ে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) এমারত হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। এঘটনায় অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলছে।

আরও খবর

Sponsered content

Powered by