দেশজুড়ে

আশুলিয়ায় ভূমিহীনদের জমি বন্দোবস্ত দেওয়ার দাবীতে সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০২২ , ৫:৪৪:২১ প্রিন্ট সংস্করণ

মশিউর রহমান, আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ

ঢাকার আশুলিয়ায় অসহায় ও ভূমিহীন পরিবারদের খাস খতিয়ানভুক্ত জমি বন্দোবস্ত দেওয়ার দাবীতে সংবাদ সম্মেলন করেছে ভূমিহীন প্রকল্প নামের একটি সংগঠন। সোমবার বেলা ১২টায় আশুলিয়া প্রেসক্লাব অডিটোরিয়ামে ভূমহীন পরিবারের ব্যানারে ভূমিহীনদের পক্ষ থেকে এই সংবাদ সম্মেলন করা হয়।

এসময় ভুমিহীন প্রকল্পের প্রধান সমন্বয়কারী মোঃ আজাহার তার বক্তব্যে বলেন, নদী ভাঙ্গণ, সাইক্লোন, ঝড় ও জলোচ্ছাসসহ বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে সবকিছু হারানো মানুষজন দেশের বিভিন্ন এলাকা থেকে সাভার, আশুলিয়া ও গাজীপুরসহ বিভিন্ন স্থানে ভূমিহীন হিসেবে বসবাস করছেন। অনেকে আবার খাস জমিতে ঘর করেও বসবাস করছেন। দেশের বিভিন্ন স্থান থেকে আসা এসব ভূমিহীনদের সংখ্যা সাভার, আশুলিয়া ও গাজীপুর অঞ্চলে প্রায় ৩ সহস্রাধিক। তারা একখন্ড সরকারী খাস জমি স্থায়ীভাবে পাওয়ার জন্য বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন। কিন্তু কোন লাভ হচ্ছেনা।

 

তিনি আরো জানান, ভূমিহীনদের জন্য সরকারের বিভিন্ন নীতিমালা থাকলেও, প্রকৃতপক্ষে ভূমিহীন পরিবারগুলো সেই নীতিমালার কোন সুফল পাচ্ছেনা। ভূমিহীন পরিবারগুলো একটু মাথাগুজার ঠাঁই পাবার জন্য সাভার, আশুলিয়া ও গাজীপুর অঞ্চলে সরকারী খতিয়ানভুক্ত জমি বন্দোবস্ত দেয়ার জন্য সরকারের নিকট জোর আবেদন জানান।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিথ ছিলেন, ভুমিহীন প্রকল্পের সমন্বয়কারী মোঃ নজরুল ইসলাম, মোঃ ইয়াসিন জামাল ও মোঃ ইয়াকুব আলীসহ আরো অনেকে।

 

আরও খবর

Sponsered content

Powered by