ক্রিকেট

রিভিউ না নেয়ায় মুশফিকের দোষ নেই: সাদমান

  প্রতিনিধি ৩ ফেব্রুয়ারি ২০২১ , ৯:১২:৪৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

নিজের আউট নিয়ে নন স্ট্রাইকিং প্রান্তে দাঁড়ানো অভিজ্ঞ মুশফিকুর রহিমের সঙ্গে কথা বললেও, রিভিউ না নেয়ার সিদ্ধান্তটা নিজের বলে জানিয়েছেন তরুণ ওপেনার সাদমান ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের ১ম টেস্টের ১ম দিনে এলবিডব্লিউ’র শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। তবে পরবর্তীতে স্পষ্ট দেখা যায়, বলটি চলে যাচ্ছিল স্ট্যাম্পের বেশ বাইরে দিয়ে। রিভিউ নিলে নিশ্চিতভাবেই বেঁচে যেতেন সাদমান।

শরফুদ্দৌলা ইবনে সৈকতের দেয়া এ সিদ্ধান্তটিই দিনশেষে গলার কাঁটা হয়ে রইলো বাংলাদেশের। থার্ড আম্পায়ারের কাছে না গিয়ে সাদমান যখন হেঁটে চলে যাচ্ছিলেন প্যাভিলিয়নের দিকে, রিভিউ না নিয়ে দলের কথা ভাবায় বাহবা দিয়েছেন প্রায় সবাই। কিন্তু, কিছুক্ষণ পর হক আই’তে দেখানো এ ছবিটি পীড়া বাড়িয়েছে টাইগার ড্রেসিং রুম থেকে শুরু করে সমর্থক সবার মাঝে।

এরপর পরই আলোচনায় চলে আসেন মুশফিকুর রহিম। সাদমানের আউটের সময়টাতে, নন স্ট্রাইকিং প্রান্তে দাঁড়ানো অভিজ্ঞ এ ব্যাটারের দেহভঙ্গিমা বলছিলো, রিভিউ নিতে তরুণ সতীর্থকে খুব একটা উৎসাহ দেননি তিনি। আর এ বিষয়টাই, চোখে লেগেছে সবার। সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে সমালোচনার ঝড়।

তবে দিন শেষে সংবাদ সম্মেলনে এসে পুরো বিষয়টি খোলাসা করলেন সাদমান ইসলাম নিজেই। জানালেন, কেন ব্যবহার করেন’নি রিভিউ।

সাদমান ইসলাম বলেন, আমার কাছে মনে হচ্ছিল বলটা লাইনেই আছে। আমার পা’ও স্ট্যাম্পে ছিল। মুশফিক ভাইয়ের সঙ্গে কথা বলেছিলাম। তিনি জানতে চেয়েছিলেন, কি হয়েছে? তবে রিভিউ নিয়ে তিনি কিছু বলেননি। আমার নিজেরই মনে হয়েছে, রিভিউটা নিয়ে লাভ হবে না। তাই আর নেইনি। পরে দেখে অবশ্য হতাশ হয়েছি।

Powered by