বাংলাদেশ

ইউক্রেন থেকে পোল্যান্ডে পৌঁছেছেন ২৪ বাংলাদেশি

  প্রতিনিধি ২৬ ফেব্রুয়ারি ২০২২ , ৬:০৭:০৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ইউক্রেন প্রবাসী ২৪ বাংলাদেশিকে পোল্যান্ড দূতাবাসের মাধ্যমে নিরাপদ হেফাজতে নেওয়া হয়েছে। তাৎক্ষণিক তাদের জন্য ১৫ দিনের বিশেষ জরুরি ভিসা প্রসেসিং করে দেওয়া হবে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাজশাহীতে বাংলাদেশ-ভারত ৫ম সাংস্কৃতিক মিলনমেলা উপলক্ষে আয়োজিত নাগরিক সংবর্ধনা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া আরও যারা ইউক্রেন থেকে পোল্যান্ডে আসতে চান তারা যেন নিরাপদ খাদ্য ও পানি নিয়ে যান সেই আহ্বান জানানো হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ইউক্রেন পরিস্থিতি সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করছে। উদ্ভূত পরিস্থিতি অনুযায়ী যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। যারা চাইবেন তাদেরকে নিরাপদ আবাসস্থলে নিয়ে আসা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশ-ভারত মৈত্রীর ৫০ বছর পূর্তিতে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) পৃষ্ঠপোষকতায় এবং ফ্রেন্ডস অব বাংলাদেশের উদ্যোগে এই সাংস্কৃতিক মিলনমেলার আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে আসা ভারতের মন্ত্রী, অভিনেতা, কবি, শিল্পী, সাংবাদিকসহ মোট ৩৬ জন অতিথিকে বর্ণাঢ্য আয়োজনে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়।

আরও খবর

Sponsered content

Powered by