খুলনা

ইয়াসের ক্ষয়-ক্ষতি মোকাবেলায় নেয়া হচ্ছে বিভিন্ন পদক্ষেপ

  প্রতিনিধি ২৫ মে ২০২১ , ৭:৩১:২৯ প্রিন্ট সংস্করণ

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি:

ঘুর্নীঝড় ইয়াস আতঙ্ক ছড়িয়ে পড়েছে উপকুলীয় এলাকা বাগেরহাটের মোরেলগঞ্জে। ঘুর্ণীঝড় ইয়াস সুন্দরবন উপকুলে আঘাত হেনে ব্যাপক ক্ষয়- ক্ষতির সৃষ্টি করতে পারে এমন শঙ্কা করছেন এলাকাবাসী। তবে ঘুর্নীঝড়ের ক্ষয়-ক্ষতি মোকাবেলায় ইতোমধ্যে উপজেলা ও ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উপজেলা সভা কক্ষে সভা ডেকে নেওয়া হয়েছে প্রস্তুতি মুলক নানা পদক্ষেপ।

বাগেরহাট-৪ আসনের সংসদ সস্য এ্যাড: মো: অমিরুল আলম মিলন ও উপজেলা চেয়ারম্যান মো: শাহ ই আলম বাচ্চু জানান, ঘুর্নীঝড় ইয়াস মোকাবেলায় উপজেলার ৮৩ টি সাইক্লোন শেল্টার ও ১৮টি মেডিকেল টিম প্রস্তুতি করা হচ্ছে। স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য, বিভিন্ন এনজিও ও স্বেচ্ছাসেবি সংস্থা গুলো জনসচেতনা মুলক কার্যক্রম পরিচালনা করছেন। আর সব কিছুই করা হচ্ছে চলোমান করোনা পরিস্থিতির বিষয়টি মাথায় রেখে। স্বাস্থ্যবিধি মেনে যাতে সবাই সাইক্লোন শেল্টার গুলোতে অবস্থান করতে পারেন সে জন্য পর্যাপ্ত হ্যান্ড সেনিটারাইজিং ব্যাবস্থা, মাস্ক ও বিশুদ্ধ খাবার পানি মজুদ করা এবং বিশুদ্ধ পানি সরবরাহের ব্যাবস্থা করে রাখার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

উপজেলা পরিষদের সভাকক্ষে পরিষদ চেয়ারম্যান মো: শাহ ই আলম বাচ্চু এর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: দেলোয়ার হোসেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি মিকাইল হোসেন, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা মুফতি কামাল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: রোকন উজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: আব্দুল হান্নান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জালাল উদ্দিন, সমাজ সেবা কর্মকর্তা রায়হান উদ্দিন, সহ সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by