বাংলাদেশ

টিপকাণ্ডে ডিএমপির তদন্ত কমিটি, রিপোর্ট দেবে ৩ দিনে

  প্রতিনিধি ৪ এপ্রিল ২০২২ , ৭:২৪:৫০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

রাজধানীর ফার্মগেট এলাকায় টিপ পরা এক নারীকে ইভটিজিং করার ঘটনার তদন্ত করতে দুই সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আগামী তিন কর্মদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সোমবার (৪ এপ্রিল) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. ফারুক হোসেন বলেন, গত শনিবার (২ এপ্রিল) তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক ড. লতা সমাদ্দার শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বরাবর এক লিখিত অভিযোগ দেন যে, তিনি পুলিশের পোশাক পরিহিত একজন দ্বারা ইভটিজিং ও প্রাণনাশের চেষ্টার শিকার হয়েছেন, যার ঘটনাস্থল শেরেবাংলা নগর থানাধীন সেজান পয়েন্টের কাছাকাছি।

এ অভিযোগের ভিত্তিতে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনারের নির্দেশে তদন্ত কাজ শুরু করে পুলিশ। সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ, গোয়েন্দা তথ্য ও বিভিন্ন তথ্য বিশ্লেষণ করে তেজগাঁও পুলিশ আজ ঘটনার সাথে সংশ্লিষ্ট পুলিশকে প্রাথমিকভাবে শনাক্ত করেছে। প্রাথমিকভাবে শনাক্তকৃত পুলিশের নাম মো. নাজমুল তারেক। তার পদবী- কনস্টবল, বর্তমানে ডিএমপির প্রটেকশন বিভাগে কর্মরত।

তিনি বলেন, শনাক্ত হওয়া কনস্টেবল অভিযোগকারীর সঙ্গে বাক-বিতণ্ডায় লিপ্ত হওয়ার কথা প্রাথমিকভাবে স্বীকার করায় তাকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এছাড়া এ ঘটনার তদন্তে ২ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এদিকে, টিপ পরা নিয়ে রাজধানীর ফার্মগেট এলাকায় এক শিক্ষিকাকে হেনস্তার ঘটনায় অভিযুক্ত কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে।

Powered by