রাজশাহী

ঈশ্বরদীতে ওসি’র অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে প্রেসক্লাবে সভা

  প্রতিনিধি ২০ অক্টোবর ২০২০ , ২:৫৯:০৬ প্রিন্ট সংস্করণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :

অররুদ্ধ পরিবারের সংবাদ সম্মেলনে বাধা, পিস্তল উঁচিয়ে হুমকি ও সাংবাদিকদের সাথে ওসি’র অসৌজন্য আচরণের ঘটনায় ঈশ্বরদী প্রেসক্লাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার রাতে প্রেসক্লাবে অনুষ্ঠিত এই প্রতিবাদ সভায় এনএম ইসলাম নামে কথিত অস্ত্রধারীর অস্ত্র ৪৮ ঘন্টার মধ্যে উদ্ধার ও গ্রেফতার এবং ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) সেখ নাসির উদ্দিনের অসৌজন্য আচরণের প্রতিবাদে ৭২ ঘণ্টার মধ্যে তাকে প্রত্যাহারের দাবি জানানো হয়।

প্রেসক্লাবের জরুরি সভায় বলা হয়, সোমবার সন্ধ্যা সাতটার দিকে ঈশ্বরদী শহরের রেলগেট ট্রাফিক মোড় সংলগ্ন আহম্মেদ মঞ্জিলে একটি অবরুদ্ধ নির্যাতিতা পরিবারের সাহিনা আক্তার নামে এক বিধবা নারীর পক্ষ থেকে তার নিজ বাড়িতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সাংবাদিকরা যথা সময়ে সেখানে উপস্থিত হলে ওই বাড়ির জনৈক নুরুল ইললাম ওরফে এমএন ইসলাম বাড়ির প্রধান দরজায় সাংবাদিকদের প্রবেশে বাধা দেয় এবং প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু ও সিনিয়র সাংবাদিক এম এ কাদেরকে ধাক্কা মেরে পিস্তল উঁচিয়ে বলে, এই মুহুর্তে আপনারা না গেলে গুলি করে মেরে ফেলবো। এ সময় উপস্থিত সকল সাংবাদিক ঘটনার প্রতিবাদ জানালে এমএন ইসলাম ও তার ছেলে প্রীতম আরও উগ্র হয়ে উঠে।

এসময় ঈশ্বরদী থানার ওসিকে ফোন করা হলে তিনি ঘটনাস্থলে এসে এমএন ইসলামের পক্ষ অবলম্বন করে সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ ও অসৌজন্যমূলক আচরণ করে বের হয়ে যেতে বলেন। এঘটনায় সাংবাদিকরা ক্ষুব্ধ হয়ে প্রেসক্লাবে তাৎক্ষণিকভাবে এক জরুরি সভায় মিলিত হয়।

সভায় এনএম ইসলাম নামে কথিত অস্ত্রধারীর অস্ত্র ৪৮ ঘন্টার মধ্যে উদ্ধার ও গ্রেফতার এবং ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) সেখ নাসির উদ্দিনের অসৌজন্য আচরণের প্রতিবাদে ৭২ ঘণ্টার মধ্যে তাকে প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। দাবি মানা না হলে সাংবাদিকরা বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবেন বলে সিদ্ধান্ত গৃহীত হয়।

এঘটনায় পাবনা প্রেসক্লাবের সভাপতি এ বি এম ফজলুর রহমান, সাধারণ সম্পাদক সৈকত আফরোজ, জাতীয় সাংবাদিক সংস্থা ঈশ্বরদী সাংগঠনিক জেলা ইউনিটের সভাপতি মো. রুস্তম আলী, সাধারণ সম্পাদক সালাউদ্দীন আহমেদ, ভাঙ্গুড়া প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মাহবুবুল আলম, আটঘোরিয়া প্রেসক্লাবের সভাপতি খাইরুল ইসলাম বাসিদ, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজুর রহমান ঈশ্বরদী প্রেসক্লাবের সাংবাদিকদের সিদ্ধান্তের সাথে একাত্মতা প্রকাশ করে ঘটনার নিন্দা জানিয়ে দাবির প্রতি সমর্থন জানিয়েছেন।

Powered by