রংপুর

উলিপুরের পিআইওকে বান্দরবানে বদলি

  প্রতিনিধি ১৬ সেপ্টেম্বর ২০২৩ , ৬:০১:০৯ প্রিন্ট সংস্করণ

উলিপুরের পিআইওকে বান্দরবানে বদলি

কুড়িগ্রামের উলিপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সিরাজুদ্দৌলাকে বান্দরবানের থানচিতে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন-১) ও সিনিয়র সহকারী সচিব এস এম সোহরাব হোসেন সাক্ষরিত অফিস আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়েছে। আদেশের কপিটি অধিদপ্তরের ওয়েব সাইটেও প্রকাশ করা হয়েছে। আদেশের কপিটি শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাতে জানাজানি হয়।

ওই আদেশে থানচি’র পিআইও মো. সুজন মিয়াকে উলিপুর উপজেলায় বদলি করা হয়েছে। তবে সিরাজুদ্দৌলাকে বদলির কারণ হিসেবে ‘প্রশাসনিক কারণ’ এবং সুজন মিয়াকে ‘জনস্বার্থে’ বদলি করা হয়েছে বলে আদেশে উল্লেখ রয়েছে। উভয় কর্মচারীকে আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে পদায়নকৃত কর্মস্থলে যোগদান করার নির্দেশ দিয়েছে অধিদপ্তর। অন্যথায় ২১ সেপ্টেম্বর অপরাহ্ন থেকে বর্তমান কর্মস্থল থেকে তারা তাৎক্ষণিকভাবে অবমুক্ত বলে গণ্য হবেন।

উল্লেখ্য, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের অধীন ব্রিজ-কালভার্ট নির্মাণ প্রকল্পের দরপত্রের লটারিতে ফলাফল পাল্টে নিজ সহকর্মীর ভাইয়ের নামে কাজ দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে মামলাও চলমান রয়েছে। এছাড়া পিআইও সিরাজুদ্দৌলার বিরুদ্ধে প্রকল্প বাস্তবায়ন না করে বিল প্রদান, সময়মতো প্রকল্প বাস্তবায়ন না করা, প্রকল্পের টাকা ফেরত দেওয়াসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।
বদলীর বিষয়ে জানতে পিআইও সিরাজুদ্দৌলার সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার নাম্বার বন্ধ পাওয়া গেছে। উপজেলা ও জেলা প্রশাসনের একাধিক দায়িত্বশীল সূত্রে সিরাজুদ্দৌলার বদলির আদেশের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। শাস্তি হিসেবে কিংবা কারও বিশেষ সুপারিশে তাকে বদলি করা হয়ে থাকতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এ বিষয়ে উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শোভন রাংসা বলেন, পিআইও’র বদলির আদেশের কথা শুনেছি। তবে আমি এখনও আদেশের কপি পাইনি।

আরও খবর

Sponsered content

Powered by