রংপুর

উলিপুরে শিক্ষার্থীদের নিয়ে গণতন্ত্র অলিম্পিয়াড অনুষ্ঠিত

  প্রতিনিধি ১৮ নভেম্বর ২০২৩ , ৪:৪৯:৩৯ প্রিন্ট সংস্করণ

উলিপুরে শিক্ষার্থীদের নিয়ে গণতন্ত্র অলিম্পিয়াড অনুষ্ঠিত

‘‘সচেতন, সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠীই গণতন্ত্রের রক্ষাকবচ” এই স্লোগানকে ধারন করে কুড়িগ্রামের উলিপুরে গণতন্ত্র অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। হাতিয়া গণহত্যা দিবস উপলক্ষে শনিবার (১৮ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ অডিটরিয়ম হল রুমে দি হাঙ্গার প্রজেক্ট’র আয়োজনে সুজন-সুশাসনের জন্য নাগরিক এর সহযোগিতায় ভোটার সচেতনতা ও নাগরিক সক্রিয়তা কার্যক্রম এর আওতায় গণতন্ত্র অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।

গণতন্ত্র অলিম্পিয়াডে কুইজ প্রতিযোগিতায় উপজেলার ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পরীক্ষা শেষে আলোচনা সভা ও পুরুস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সুজনের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা। উদীচী কেন্দ্রীয় কমিটির সদস্য মিনহাজ আহমেদ মুকুলের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহমুদুর রহমান, দি হাঙ্গার প্রজেক্টের আঞ্চলিক সমন্বয়কারী রাজেশ দে রাজু, সুজন উলিপুর শাখার সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক সহকারী অধ্যাপক অজয় কুমার সরকার সামু, মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ দেবব্রত রায়, উলিপুর এমএস স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাহাঙ্গীর আলম সরদার, উলিপুর সরকারি কলেজের প্রভাষক নাজমা আখতার, উলিপুর আদর্শ কলেজের প্রভাষক সাখাওয়াত হোসাইনসহ, উলিপুর আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস কবীর রানু প্রমুখ।

আলোচনা সভা শেষে কুইজে অংশগ্রহণ করা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এতে ১ম স্থান অধিকার করেন উলিপুর সরকারি কলেজের শিক্ষার্থী ইমরান কবির, ২য় স্থান অধিকার করে একই কলেজের শিক্ষার্থী জান্নাত বিনতে জাবের। এ এ সময় কুইজে অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে সনদপত্র দেয়া হয়।
উল্লেখ্য, অনুষ্ঠানের শুরুতে উলিপুর উদীচী শাখার শিল্পীবৃন্দ গান পরিবেশন করে অনুষ্ঠানটি প্রাণবন্ত করে তোলেন।

আরও খবর

Sponsered content

Powered by