চট্টগ্রামে প্রকাশ্য স্থানে সভা-সমাবেশ, ওরস, মিলাদ মাহফিল, মহোৎসব ও অন্যান্য ধর্মীয় অনুষ্ঠান আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

একই সঙ্গে মন্ত্রিপরিষদের সিদ্ধান্ত অনুযায়ী করোনার ঝুঁকি মোকাবিলায় এখন থেকে ক্লাব, কমিউনিটি সেন্টার, কনভেনশন হল, হোটেল-রেস্টুরেন্টগুলোতে সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠানসহ অন্যান্য অনুষ্ঠানে ১০০ জনের বেশি অতিথির সমাগম নিষিদ্ধ করা হয়েছে। সীমিত পরিসরে অনুষ্ঠান চলাকালে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি ও কমপক্ষে তিন ফুট শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। এ ব্যাপারে কমিউনিটি সেন্টার ও হোটেল-রেস্টুরেন্ট মালিকদের চিঠি দেওয়া হয়েছে।

রোববার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক উন্নয়ন সমন্বয় সভায় এসব সিদ্ধান্ত নেওয়ার কথা জানান জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়ার সঞ্চালনায় সভায় বক্তব্য দেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা, জেলা পরিষদের প্রধান নির্বাহী সাব্বির ইকবাল, জেলা আনসার কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাস, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. সাহাবউদ্দিন, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শহীদুল হক চৌধুরী সৈয়দ, উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, হাটহাজারীর ইউএনও মোহাম্মদ রুহুল আমীন, সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের প্রমুখ।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, মাস্ক পরা নিশ্চিত করতে অভিযান অব্যাহত আছে। সচেতনতা বাড়াতে বিনামূল্যে দেওয়া হচ্ছে মাস্কও। রমজান সামনে রেখে জেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিংও জোরদার করা হচ্ছে।