চট্টগ্রাম

কক্সবাজারে করোনায় ১১ রোহিঙ্গার মৃত্যু

  প্রতিনিধি ২০ এপ্রিল ২০২১ , ৫:২৯:২১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পন ডেস্ক:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কক্সবাজারের উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্পে এখন পর্যন্ত ১১ জন রোহিঙ্গার মৃত্যু হয়েছে। এ ছাড়া এসব ক্যাম্পে এখন পর্যন্ত ৫০১ জন রোহিঙ্গা প্রাণঘাতি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের স্বাস্থ্য সমন্বয়ক ডা. আবু মোহাম্মদ এইচ তোহা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মহামারি শুরুর প্রথম থেকেই সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা রোহিঙ্গা ক্যাম্পে করোনাভাইরাসের সংক্রমণ রোধে চেষ্টা করে যাচ্ছে। এরপরও এখন পর্যন্ত ৫০১ জন রোহিঙ্গা করোনায় আক্রান্ত হয়েছেন। গত রোববার (১৮ এপ্রিল) পর্যন্ত করোনায় মারা গেছে ১১ জন। যারা আক্রান্ত হচ্ছে তাদের দ্রুত আইসোলেশন করা হচ্ছে।

এদিকে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা সাত হাজারের বেশি। এখন পর্যন্ত মারা গেছেন ৮৮ জন।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবের তথ্য অনুযায়ী, গত রোববার পর্যন্ত জেলায় আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৫২৪ জন ছিল। যার মধ্যে সদর উপজেলায় শনাক্ত ৩ হাজার ৭১০ জন।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া জানান, জেলায় করোনা সংক্রমণ ঠেকাতে স্বস্থ্য বিভাগের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। এ জেলায় আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ১ দশমিক ১৯ শতাংশ।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, আবারো করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে কাজ করছে জেলা প্রশাসন। একই সঙ্গে পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by