আইন-আদালত

আরো এক মামলায় জামিন পেলেন সম্রাট

  প্রতিনিধি ১১ এপ্রিল ২০২২ , ৫:৩২:৪৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

এবার মাদক মামলায় জামিন পেলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। এ নিয়ে চার মামলার মধ্যে তিনটিতে জামিন পেলেন তিনি। 

আজ সোমবার (১১ এপ্রিল) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক তেহসিন ইফতেকার শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন। আদালতের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে তিনি এখনই মুক্তি পাচ্ছেন না। আগামী বুধবার (১৩ এপ্রিল) সম্রাটের উপস্থিতিতে এ মামলার জামিন শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

এর আগে গতকাল রবিবার (১০ এপ্রিল) পৃথক দুই মামলায় জামিন পান সম্রাট। এর মধ্যে ঢাকা অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত অর্থপাচার মামলায় এবং ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা আদালত অস্ত্র মামলায় জামিন মঞ্জুর করেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মেহেদী মাকসুদ আসামি সম্রাটকে আদালতে হাজির করে রমনা থানার মানিলন্ডারিং আইনের মামলায় তিনদিনের রিমান্ডের আবেদন করেন।

সম্রাটের পক্ষের আইনজীবী এহসানুল হক সমাজী রিমান্ড বাতিল চেয়ে জামিনের প্রার্থনা করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান জামিনের বিরোধিতা করে রিমান্ডের দাবি করে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ড নামঞ্জুর করে ১০ হাজার টাকা মুচালেকায় জামিনের আদেশ দেন।

২০১৯ সালের ৬ অক্টোবর ইসমাইল ও তার সহযোগী তৎকালীন যুবলীগ নেতা এনামুল হক আরমানকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে র‍্যাব। তখন র‍্যাব জানায়, গ্রেপ্তারের সময় তাদের কাছে বিদেশি মদ পাওয়া গেছে। এ কারণে ভ্রাম্যমাণ আদালত তাদের ছয় মাস করে কারাদণ্ড দেন।

এরপর সম্রাট ও আরমানকে কুমিল্লা থেকে ঢাকায় আনা হয়। ঢাকায় আনার পর সম্রাটকে সাথে নিয়ে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালায় র‍্যাব। তখন র‍্যাব জানায়, সম্রাটের কার্যালয়ে অভিযানে বন্য প্রাণীর চামড়া, মাদকদ্রব্য ও অস্ত্র পাওয়া যায়।

বন্য প্রাণীর চামড়া রাখায় ভ্রাম্যমাণ আদালত সম্রাটকে ছয় মাসের কারাদণ্ড দেন। আর অস্ত্র ও মাদক রাখায় সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে রমনা থানায় মামলা হয়। পরে সিআইডি তার বিরুদ্ধে মানি লন্ডারিং (অর্থ পাচার) আইনে মামলা করে। আর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক।

Powered by