দেশজুড়ে

কবরস্থানে কুড়িয়ে পাওয়া নবজাতককে দত্তক নিলেন চিকিৎসক দম্পতি

  প্রতিনিধি ৩ মার্চ ২০২৪ , ৮:৩৪:১৬ প্রিন্ট সংস্করণ

কবরস্থানে কুড়িয়ে পাওয়া নবজাতককে দত্তক নিলেন চিকিৎসক দম্পতি

ময়মনসিংহের নান্দাইল উপজেলার এক কবরস্থান থেকে কুড়িয়ে পাওয়া নবজাতককে দত্তক নিল চিকিৎসক দম্পতি। রবিবার (৩রা মার্চ) বিকালে নান্দাইল হাসপাতালে নিঃসন্তান চিকিৎসক দম্পতির কাছে নবজাতককে (সাদিয়া বিনতে খান) হস্তান্তর করা হয়।

চিকিৎসক দম্পতি হলেন ডা: মো.আব্দুস সবুর খান ও ডা: বিউটি খাতুন। তারা নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার পূর্ব দলিরাম গ্রামের বাসিন্দা। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক। নবজাতক দত্তক দেওয়ার সময় উপস্থিত ছিলেন নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মাহমুদুর রশিদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইনসান আলী, নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মজিদ।

শনিবার রাতে উপজেলা সমাজসেবা কর্মকর্তা কার্যালয়ে শিশু কল্যাণ সভায় ৫ জনের আবেদনের পরিপ্রেক্ষিতে পরীক্ষা নিরীক্ষা করে চিকিৎসক দম্পতির আবেদন গ্রহণ করা হয়। উল্লেখ্য, গত ১ মার্চ নান্দাইল উপজেলার মুশুল্লি ইউনিয়নের তারেরঘাট রসুলপুর গ্রামের এক জঙ্গলের কাছে নির্জন কবরস্থান থেকে কান্নার শব্দ শুনে অটোচালক মো. সুরুজ মিয়া এই নবজাতক ( কন্যা শিশুকে) উদ্ধার করে থানায় নিয়ে যান।

পরে স্থানীয় প্রশাসনের তত্ত্বাবধানে নবজাতককে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। অনেক খোঁজাখুঁজি করেও তার পরিবারের সন্ধান পাওয়া যায়নি। এরমধ্যে শিশুটিকে দত্তক নিতে অনেকেই আবেদন করেন। নান্দাইল উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইনসান আলী বলেন, শিশুটিকে নিতে ৫ জনের আবেদন বিবেচনা করে এবং শিশুটির ভবিষ্যৎ নিরাপত্তা কথা মাথায় রেখে নিঃসন্তান চিকিৎসক দম্পতিকে দত্তক দেওয়া হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by