রংপুর

কুড়িগ্রামে ভ্যাকসিন কার্যক্রমে মানুষের আগ্রহ নেই

  প্রতিনিধি ১২ এপ্রিল ২০২১ , ৫:২৯:৪৬ প্রিন্ট সংস্করণ

এস.এম.আশরাফুল হক রুবেল, কুড়িগ্রাম :

 

কুড়িগ্রামে করোনা ভ্যাকসিনের অনলাইন রেজিস্ট্রেশন ও ভ্যাকসিন গ্রহন কার্যক্রমে এখনও আগ্রহ সৃষ্টি হয়নি। মানুষজন এখনও সেভাবে সাড়া দেয়নি এ কার্যক্রমে।

 

কুড়িগ্রাম সদর হাসপাতালসহ জেলার ৯টি কেন্দ্রে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত অনলাইন রেজিষ্ট্রেশন, ভ্যাকসিন গ্রহন কার্যক্রম চললেও টিকা গ্রহন ও নিবন্ধন স্থানগুলোতে মানুষের তেমন উপস্থিতি নেই। করোনা মহামারী নিয়ে জেলাপ্রশাসন, স্বাস্থ্যবিভাগ থেকে শুরু করে সরকারের সকল বিভাগ প্রচারণা অব্যাহত রাখলেও এ পর্যন্ত জেলায় অনলাইন রেজিস্ট্রেশন করেছে মাত্র ৬০ হাজার ১৭৫ জন। এর মধ্যে ভ্যাকসিনের ডোজ নিয়েছেন ৪৪ হাজার ৮শ ২২ জন। কুড়িগ্রামে মোট জনসংখ্যা ২২ লক্ষ ২৭ হাজার ২ শত ২৬ জন। জনসংখ্যার হিসেবে ভ্যাকসিনের রেজিস্ট্রেশন অতি নগন্য। কুড়িগ্রামের সাবেক সিভিল সার্জন ডা. এস.এম. আমিনুল ইসলাম বলেন, মানুষকে এ মহামারীর বিষয়ে আরো সচেতন করতে হবে। সকলকে উদ্বুদ্ধ করতে হবে ভ্যাকসিন গ্রহনের বিষয়ে।

অন্যদিকে কুড়িগ্রামে যে পরিমান লোক রেজিস্ট্রেশন করেছেন তারা সকলে ভ্যাকসিন গ্রহন করলে যে পরিমাণ ভ্যাকসিন আছে তা দিয়ে চাহিদা মিটবে। নতুন করে রেজিস্ট্রেশন বাড়লে ভ্যাকসিনের নতুন সরবরাহ আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে। এদিকে, কুড়িগ্রামে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় রাউন্ডের ডোজ প্রদান শুরু হয়েছে। গতকাল ১দিনে দ্বিতীয় ডোজ নিয়েছেন ২০২৭ জন। কুড়িগ্রাম সদর হাসপাতালসহ জেলার ৯টি কেন্দ্রে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এ কার্যক্রম চলছে। শুধুমাত্র সরকারী ছুটির দিন বন্ধ থাকবে।

সিভিল সার্জন কুড়িগ্রাম ডা. হাবিবুর রহমান জানান, ১ম দফায় ৬০ হাজার ডোজ এর সাথে গতকাল জেলায় ৩০ হাজার ডোজ এসেছে যা দিয়ে ৯০ হাজার ভ্যাকসিনের ডোজ দেয়া যাবে। তিনি আরো বলেন, টিকা নিলেও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক ছাড়া বাইরে বের হওয়া যাবেনা।

এ পর্যন্ত কুড়িগ্রামে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৬ জন। গত ২৬ মার্চ থেকে কুড়িগ্রামে দ্বিতীয় সংক্রমণের প্রভাব দেখা গেছে। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১০৬৮ জন, সুস্থ হয়েছেন ১০১২ জন। কুড়িগ্রামসদর হাসপাতালে আইসোলেশনে রয়েছে ৪ জন আর ৩৬ জন রয়েছেন হোম আইসোলেশনে।

আরও খবর

Sponsered content

Powered by