খেলাধুলা

ক্ষোভে ব্যাট দিয়ে স্টাম্প ভেঙেও শান্ত হননি ভারত অধিনায়ক

  প্রতিনিধি ২২ জুলাই ২০২৩ , ৭:৩৩:৫৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটি শেষে ১-১ সমতা। বাংলাদেশ ও ভারতের মধ্যকার তৃতীয় ওয়ানডে তাই পরিণত হয়েছিল অঘোষিত ফাইনালে। এমন ম্যাচে ব্যাট করতে নেমে নিজের ইনিংস রাঙাতে পারেননি ভারতের অধিনায়ক হারমানপ্রীত কৌর। ৩৪তম ওভারে নাহিদা আক্তারের বলে স্লিপে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

যদিও আম্পায়ার তানভীর আহমেদের সিদ্ধান্তে বেশ নাখোশ হয়েছেন হারমানপ্রীত। আউটের সিদ্ধান্ত দেওয়ার পর ক্ষোভে ব্যাট দিয়ে স্টাম্প ভেঙে ফেলেন তিনি। আম্পায়ারের দিকে অগ্নিদৃষ্টি হানতে হানতে ছাড়েন মাঠ।

ম্যাচ চলাকালে এমন রুদ্রমূর্তি চেহারা ম্যাচ শেষেও দেখালেন হারমানপ্রীত। বলেন, ‘ম্যাচ থেকে অনেক কিছুই শেখার আছে বলে মনে করি। এমনকি খেলার বাইরেও, যে ধরনের আম্পায়ারিং এখানে হয়েছে তাতে আমরা খুবই বিস্মিত ছিলাম। পরবর্তীতে আমরা যখন বাংলাদেশে আসব, আমরা প্রস্তুত হয়েই আসব এখানে এই ধরনের আম্পায়ারিংয়ের শিকার আমাদের হতে হবে।’

ম্যাচ প্রসঙ্গে ভারত অধিনায়ক বলেন, ‘পরিস্থিতি অনুযায়ী তারা (বাংলাদেশ) খুবই ভালো ব্যাটিং করেছে। তারা যে সিঙ্গেলসগুলো নিয়েছে সেগুলো খুবই গুরুত্বপূর্ণ ছিল। তবে আমরা বেশ কিছু রান অতিরিক্ত দিয়ে ফেলেছি। আমরা যখন ব্যাট করছিলাম, খুব ভালোভাবে ম্যাচ নিয়ন্ত্রণে ছিল। কিন্তু আমি আগে যেটা বলেছি, কিছু করুণ আম্পায়ারিং হয়েছে। আম্পায়ারদের দেওয়া কিছু সিদ্ধান্তে খুবই হতাশ হয়েছি আমরা।

হারলিন দেওল ও জেমিমা রদ্রিগেজের প্রশংসা করে ভারত অধিনায়ক বলেন, ‘গত ম্যাচে তাকে (হারলিন) খুবই প্রতিশ্রুতিশীল মনে হয়েছে, তাই তাকে উপরে ব্যাট করার সুযোগ দেওয়া হয়েছে। সে দুহাতে সেই সুযোগটি লুফে নিয়েছে। জেমিও (রদ্রিগেজ) দারুণ ইনিংস খেলেছে। ভালো ম্যাচ, অনেক কিছু শেখার ছিল।

Powered by