দেশজুড়ে

ঘুমধুম সীমান্তে গোলাগুলি,৫টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

  প্রতিনিধি ২৯ জানুয়ারি ২০২৪ , ৭:২৯:৪৫ প্রিন্ট সংস্করণ

ঘুমধুম সীমান্তে গোলাগুলি,৫টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম-তুমব্রু সীমান্তে আবারো গোলাগুলি চলছে বলে খবর পাওয়া গেছে। এখনো পর্যন্ত গোলাগুলির ঘটনায় বাংলাদেশের অভ্যন্তরে কোন হতাহতের ঘটনা না ঘটলেও আতঙ্কে সীমান্ত ঘেঁষা এলাকার পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়,একটি উচ্চবিদ্যালয় ও একটি মাদ্রাসা বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ।

সোমবার (২৯ জানুয়ারি) সকাল থেকেই ঘুমধুম -তুমব্রু সীমান্তে গোলাগুলি চলছে বলে জানান ঘুমধুম ইউনিয়ন চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আজিজ। স্থানীয়রা জানান শনিবার থেকেই মিয়ানমার ভিতরে থেমে থেমে গোলাগুলি ও বোমার আওয়াজ শোনা যাচ্ছে। আজ আবারো ৩৩নম্বর পিলার সীমানার ঘুমধুম ইউনিয়নের ১নম্বর ওয়ার্ড তুমব্রু পশ্চিম কুলে মিয়ানমার অভ্যন্তরে গোলাগুলির আওয়াজ শোনা যাচ্ছে।বান্দবান্দরবান জেলা শিক্ষা অফিসার মুহাম্মদ ফরিদুল আলম হোসাইনী জানান সীমান্তে গোলাগুলির কারণে ঘুমধুম উচ্চবিদ্যালয় এবং সীমান্তের ১০০ গজ দূরত্বে থাকায় নিরাপত্তার কথা বিবেচনা করে মিশকাতুন নবী দাখিল মাদ্রাসা সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা জানান সকাল থেকে মিয়ানমারের ভিতরে গোলাগুলির কারণে ঘুমধুম সীমান্ত এলাকার বাইশ ফাঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজা বনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম কুল তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ গুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় ২৯ জানুয়ারী একদিন বন্ধ ঘোষণা করা হয়।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকারিয়া জানান আতঙ্কে স্থানীয় জনসাধারণ যদি বাড়িঘর ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয় তাহলে উপজেলা প্রশাসনের পক্ষ হতে তাদের জন্য প্রয়োজনীয় ত্রাণ সহায়তা সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by