দেশজুড়ে

চট্টগ্রামের পাহাড়তলীতে গুদামে মিলল শত শত বস্তা সরকারি চাল : আড়তের মালিক আটক

  প্রতিনিধি ২১ এপ্রিল ২০২১ , ৪:৪০:৩৬ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যুরো :

সরকারি কয়েকশ বস্তা চাল নিয়ে মঙ্গলবার রাতে একটি ট্রাক ঢুকলো চট্টগ্রামের পাহাড়তলী বাজারে। গোপনে খবর পৌছে গেল নগর গোয়েন্দা পুলিশের কানে।  খবর পাওয়া মাত্রই মধ্যরাতেই শুরু হয় অভিযান। আর অভিযানে গিয়েই অবাক হলেন নগর গোয়েন্দা পুলিশ (বন্দর বিভাগ)র টিমের সবাই।

কয়েকশ বস্তা নয় বরং হাজারের বেশি বস্তা সরকারি চাল মজুদ করা ছিল পাহাড়তলী চাল বাজারের মেসার্স মাহী ট্রেডিংয়ের গোডাউনে। পরে চাল বহনে ব্যবহৃত ট্রাকটিও জব্দ করা হয়।

আজ বুধবার (২১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় মহানগর গোয়েন্দা (বন্দর) পুলিশ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সরকারি বিপুল চাল উদ্ধারের তথ্যটি নিশ্চিত করেন বন্দর বিভাগের উপ কমিশনার ফারুল উল হক।

তিনি বলেন, গতকাল রাতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং খাদ্য মন্ত্রণালয়ের সিলসহ প্রায় ৩শ বস্তার মতো চাল নিয়ে একটি ট্রাক পাহাতলী বাজারে প্রবেশ করছে গোপনে তথ্য আসে।

তথ্য পেয়ে নগর গোয়েন্দা পুলিশের এসি বন্দর আরাফাতের নেতৃত্বে অভিযানে যায় ডিবি টিম। দেখা যায় পাহাড়তলী চাল বাজারের আড়ৎদার আব্দুল বাহার মিয়ার মালিকানাধীন মাহী ট্রেডার্সের গুদামে বিপুল সরকারি চাল মজুদ করে রাখা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত গোডাউনটিতে তল্লাশী চালিয়ে ১৪শ বস্তা (৭০ হাজার কেজি) চাল উদ্ধার করা হয়। পাশাপাশি চাল বহনকারী ওই ট্রাকটি জব্দ করা হয় এবং আড়তের মালিক বাহার মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

ঘটনাটি তদন্ত করে সংশ্লিষ্ট যাদের নাম পাওয়া যাবে তাদের সকলের বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে জানায় বন্দর বিভাগের উপ কমিশনার ফারুল উল হক।

ডিবি বন্দর জোনের অতিরিক্ত উপকমিশনার এএএম হুমায়ন কবির জানিয়েছেন, চট্টগ্রাম বন্দর থেকে ২৬০ বস্তা চালের একটি চালান নিয়ে নোয়াখালীর চরভাটা এলএসডি গোডাউনে যাওয়ার কথা ছিল চালবোঝাই ট্রাকটি।

কিন্তু নোয়াখালী না নিয়ে বন্দর থেকে সরাসরি পাহাড়তলী চাল বাজারের মাহী ট্রেডার্সের গোডাউনে আনা হয় চালের বস্তাগুলো। গুদামে মজুদ প্রায় প্রতিটি চালের বস্তায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং খাদ্য মন্ত্রণালয়ের সিল রয়েছে।

এ ঘটনায় আটক করা গুদামের মালিক বাহার মিয়াকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে তিনি বস্তা পরিবর্তন করে তারা এই চাল খোলা বাজারে বিক্রির উদ্দ্যেশে বস্তা পরিবর্তণ করার জন্য গুদামে আনা হয়েছে জানায়। এ ঘটনায় আব্দুল বাহারকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by