চট্টগ্রাম

চট্টগ্রামে ভবন হেলে পড়ার ঘটনায় তদন্ত কমিটি

  প্রতিনিধি ২৬ নভেম্বর ২০২৩ , ৪:৩০:৩৯ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে ভবন হেলে পড়ার ঘটনায় তদন্ত কমিটি

চট্টগ্রাম নগরীতে ৪তলা ভবন হেলে পড়ার ঘটনায় সাত সদস্যের একটি তদন্ত কমিটি করেছে জেলা প্রশাসন। শনিবার (২৫ নভেম্বর) রাতে কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন কাট্টলি সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক।

তিনি বলেন, শনিবার সন্ধ্যা ৬টার দিকে বায়েজিদ রৌফাবাদ এলাকায় একটি চারতলা ভবন হেলে পড়ার সংবাদের পর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট উক্ত ভবনের বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে আসে। আশেপাশের আরো চারটি ভবন ঝুকিপূর্ণ বিবেচনায় সেগুলোর বাসিন্দাদেরও সরিয়ে আনা হয়েছে। মোট ১শ পরিবারকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনা হয়েছে। চট্টগ্রাম মেট্রোপলিটান পুলিশ ও র‌্যাবের সহায়তায় জেলা প্রশাসনের কর্মকর্তাগণ কাজ করে যাচ্ছেন।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ হতে উপ-পরিচালক স্থানীয় সরকারকে প্রধান করে সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটিতে সিএমপির প্রতিনিধি, সিটি কর্পোরেশনের প্রতিনিধি, সিডিএর প্রতিনিধি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ফায়ার সার্ভিসের প্রতিনিধি, পিডব্লিউডির প্রতিনিধিকে রাখা হয়েছে। কমিটি প্রয়োজনে চট্টগ্রাম প্রযুক্ত বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের মতামত গ্রহণ করবে। সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by