ময়মনসিংহ

বকশীগঞ্জ উপজেলা নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করলেন এমপি কন্যা

  প্রতিনিধি ৯ মে ২০২৪ , ৭:৪০:২০ প্রিন্ট সংস্করণ

বকশীগঞ্জ উপজেলা নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করলেন এমপি কন্যা

আগামী ২১ মে বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে নিজ পরিবারের নিরপেক্ষতার কথা জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন জামালপুর ০১ আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ এমপির জ্যেষ্ঠ কন্যা নৌরিতা জাহান।

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে নিলাক্ষিয়া বাঁশকান্দা নূর মোহাম্মদ এমপির বাড়িতে সংবাদ সম্মেলনের আয়োজন করেন এমপি কন্যা নৌরিতা জাহান। এমপি কন্যা নৌরিতা জাহান লিখিত বক্তব্য বলেন, আমার বাবা জামালপুর-১ আসনের এমপি নূর মোহাম্মদ একজন বাংলাদেশ আওয়ামী লীগের ত্যাগী, একনিষ্ঠ কর্মী ও নেতা।

সেই সূত্রে আমরাও বাংলাদেশ আওয়ামী লীগের বর্ধিত পরিবারের অংশ। আপনারা জানেন বিগত পৌরসভা মেয়র নির্বাচনে আমার বাবার ভূমিকা ছিল সম্পূর্ণ নিরপেক্ষ। কিন্তু আসন্ন উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে উনি সম্পূর্ণ নিরপেক্ষ এই মর্মে লিখিত বিজ্ঞপ্তি দিলেও তা নিয়ে শুরু হয় নানা আলোচনা। আলোচনার কারণ হিসেবে বলা হয় এমপি মহোদয়ের নিকট আত্মীয় এই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বী এবং তার একনিষ্ঠ সমর্থকরা এই নির্বাচনী প্রচারণায় ভূমিকা পালন করছেন।

বিভিন্ন প্রচার মাধ্যমে এই নিয়ে ছাপা হতে থাকে নানা খবর। আমাদের সাথে যোগাযোগ করতে থাকেন স্থানীয় নেতৃবৃন্দ থেকে সাধারণ মানুষ। সকলের মুখে এক প্রশ্ন নির্বাচন নিরপেক্ষ হবে তো? তাদের সন্দেহের মূল কারণ কিছু নেতা কর্মী নির্বাচনের প্রচারণা হিসেবে বলছেন -এমিপির আত্মীয় এমপির মনোনীত প্রার্থী এমপি মহোদয় ঢাকায় থাকেন তার অবর্তমানে তার আত্মীয় স্থানীয় এমপি কিংবা -বিএনপির নেতা কর্মীরা নাম না প্রকাশ করার শর্তে বলেন তাদের নাশকতার মামলা থেকে মুক্তি দেওয়ার আশ্বাস দেয়া হয়েছে যদি নির্বাচনে সাহায্য করেন অন্যথায় তাদের হয়রানি করা হবে এই বিষয়গুলি ছড়িয়ে গেছে সাধারণ মানুষের মাঝে এবং সুনাম ক্ষুণ্ন হচ্ছে আমার বাবার ও তার পরিবারের।

আপনারা প্রশ্ন করতে পারেন একজন অরাজনৈতিক ব্যক্তি হিসেবে আমি কেন আজ এই সংবাদ সম্মেলন করছি – আর এর উত্তর আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর জীবনে তার পরিবারের ভূমিকা – আমি বিশেষ করে স্মরণ করতে চাই বঙ্গবন্ধুর সহধর্মিনী মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ওরফে রেনু। বেগম ফজিলাতুন্নেছা সম্পর্কে বঙ্গবন্ধু বলেছেন, ‘রেনু আমার পাশে না থাকলে এবং আমার সব দুঃখকষ্ট, অভাব-অনটন, বারবার কারাবরণ, ছেলে-মেয়ে নিয়ে অনিশ্চিত জীবনযাপন হাসিমুখে মেনে নিতে না পারলে আমি আজ বঙ্গবন্ধু হতে পারতাম না।

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামেও যুক্ত থাকতে পারতাম না। আগরতলা ষড়যন্ত্র মামলার সময় সে আদালতে হাজিরা দিয়েছে এবং শুধু আমাকে নয়, মামলায় অভিযুক্ত সবাইকে সাহস ও প্রেরণা জুগিয়েছে। আমি জেলে থাকলে নেপথ্যে থেকে আওয়ামী লীগের হালও ধরেছে।

লিখিত বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন এমপি কন্যা নৌরিতা জাহান স্বামী ব্যারিস্টার নাজিরুল কবীর। এসময় জামালপুর জেলা ও বকশীগঞ্জ উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by