চট্টগ্রাম

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

  প্রতিনিধি ২৭ সেপ্টেম্বর ২০২৩ , ৭:১৭:০০ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

দক্ষিণ জেলা থেকে অনুমোদনের একদিন না যেতেই কেন্দ্র থেকে বাতিল ঘোষণা করা হয়েছে বাঁশখালী উপজেলা ছাত্রলীগের কমিটি। কমিটি কমিটি খেলায় বিব্রত নেতারা এটাকে তেলেসমাতি কারবার বলে উল্লেখ করেছেন।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে ছাত্রলীগের অফিসিয়াল প্যাডে কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে নবগঠিত কমিটি বাতিলের সিন্ধান্তটি জানানো হয়। এর কয়েক ঘন্টা আগেই প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ এ কমিটি অনুমোদন দিয়েছিলো।

কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরী সভার সিন্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, ছাত্রলীগ চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার আওতাধীন বাংলাদেশ ছাত্রলীগ বাঁশখালী উপজেলা শাখা, বাংলাদেশ ছাত্রলীগ বাঁশখালী পৌরসভা শখা, বাংলাদেশ ছাত্রলীগ সাতকানিয়া সরকারী কলেজ শাখার নবগঠিত কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

উল্লেখ্য, বুধবার (২৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস.এম বোরহান উদ্দীন ও সাধারণ সম্পাদক মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১০৪ সদস্য বিশিষ্ট এই কমিটি ঘোষণা করেন। কমিটি গঠনের দিন না যেতেই কেন্দ্রীয় ছাত্রলীগ উক্ত কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আবু তাহের মুঠোফোনে বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগ বাঁশখালী উপজেলা শাখার কমিটিসহ উপজেলার পৌরসভা, সরকারী আলাওল কলেজ ও সাতকানিয়া সরকারী কলেজের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে। কেন বিলুপ্ত ঘোষনা করা হলো জানতে চাইলে তিনি কারণ জানেন না বলে জানান।

এদিকে বিকেলে সদ্যঘোষিত বাঁশখালী উপজেলা কমিটি বাতিল চেয়ে বাঁশখালী উপজেলা ছাত্রলীগের একাংশের বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ মিছিল উপজেলা সদরে সম্পন্ন হয়।

আরও খবর

Sponsered content

Powered by