দেশজুড়ে

চট্টগ্রাম বন্দরে করোনার ছোবল, একদিনেই আক্রান্ত ২৪

  প্রতিনিধি ৩১ মে ২০২০ , ৪:৪১:৪১ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যাুরো: চট্টগ্রাম বন্দর বাঁচলেই বাঁচবে দেশ, সচল থাকবে দেশের অর্থনীতি। সমৃদ্ধ হবে জাতীয় অর্থ ভাণ্ডার। গতি পাবে দেশের উন্নয়ন। অর্থনীতির চাকা ঘুরলে সাধিত হবে দেশের সামগ্রিক অগ্রগতি। সেই গুরুত্বপূর্ণ সেবা সংস্থাতেই এবার ছোবল মেড়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। ৩০ মে শনিবারে একদিনেই চট্টগ্রাম বন্দরের কর্মকর্তা-কর্মচারি ও তাদের পরিবারের ২৪ জনের শরীরে ধরা পড়েছে করোনার সংক্রমণ।

শনিবার (৩০ মে) রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবের প্রকাশিত রিপোর্ট থেকে এ তথ্য জানা যায়। এর তিনদিন আগে গত ২৭ মে বন্দর হাসপাতালের মাধ্যমে তাদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করা হয়িছিল। একদিনে আক্রান্তদের মধ্যে ২১ জন পুরুষ ও তিনজন নারী রয়েছে। বয়স ভিত্তিক হিসেবে পুরুষ যথাক্রমে ৬৮,৬৬,৬২,৫৯,৫৮,৫৭,৫৫,৫৪,৫১,৫০,৪৫,৪৫,৪৩,৪০,৪০,৩৭,৩১,৩১,২৬,২৫ ও ২৫ বছর। এবং ৬৫, ৫০ ও ৪৯ বছর বয়সী তিন নারী একদিনে করোনা আক্রান্ত হয়েছে।

চমেক হাসপাতাল সুত্র বলছে গতকাল ৩০ মে একদিনেই মোট ২৬০ জনের করোনা টেস্ট করার পর ১২০ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরীতে ১১১ জন এবং উপজেলায় ৯ জন। শনিবার (৩০ মে) রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি জানিয়েছেন, চট্টগ্রামে নতুন করে আরও ২৭৯ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এদের মধ্যে নগরীর ১৮০ জন এবং উপজেলায় ৯১ জন। এছাড়া ঠিকানা বিহীন ৮ জন।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বিআইটিআইডির তিন দিনের পরীক্ষায় ৮১৬টি নমুনা পরীক্ষা করে ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৬৭ এবং উপজেলায় ৪৩ জন। ঠিকানা বিহীন পজিটিভ আছে ৬ জন। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ১৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২ জন এবং উপজেলায় ৩৮ জন।ঠিকানা বিহীন পজিটিভ আছে ২ জন। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজে ০৫ জনের নমুনা পরীক্ষা করে উপজেলায় ০১ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৭৫ জন মারা গেছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২১৭ জন।

আরও খবর

Sponsered content

Powered by