চট্টগ্রাম

চন্দনাইশে টপ সয়েল কাটায় ব্যবসায়ীকে জরিমানা

  প্রতিনিধি ২৭ জানুয়ারি ২০২৪ , ৪:৫৮:০১ প্রিন্ট সংস্করণ

চন্দনাইশে টপ সয়েল কাটায় ব্যবসায়ীকে জরিমানা

চট্টগ্রামের চন্দনাইশে ফসলি জমির টপ সয়েল (ভূমির উপরিস্তর মাটি) কাটার অপরাধে মো. তুহিন (৪০) নামের এক ব্যক্তির কাছ থেকে দেড় লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এসময় ফসলি জমির টপ সয়েল কেটে গর্ত করার কাজে ব্যবহৃত দুইটি স্কেভেটর জব্দ করা হয়।

চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা পরিচালিত ভ্রাম্যমাণ আদালত শনিবার (২৭ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চন্দনাইশ উপজেলার চন্দনাইশ পৌরসভাস্থ ৫নং ওয়ার্ডের দক্ষিণ হারলায় একটি এবং কাঞ্চনাবাদ ইউনিয়নের পূর্ব এলাহাবাদ এলাকায় দুইটি পৃথক অভিযান পরিচালনা করেন।

চন্দনাইশ থানার উপ-পরিদর্শক (এস.আই) মুজিবর রহমানের নেতৃত্বে পুলিশের একটি টিম অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা জানান, স্থানীয়ভাবে অভিযোগ পেয়ে উপজেলার দক্ষিণ হারালা ও কাঞ্চনাবাদ এলাকায় পৃথক অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দুইটি স্কেভেটর জব্দ করা হয়। পূর্ব এলাহাবাদ এলাকায় তাৎক্ষণিকভাবে কাউকে পাওয়া যায়নি।

অপর অভিযানে দক্ষিণ হারলা এলাকায় মো. তুহিন নামের এক ব্যক্তিকে ফসলি জমির (টপ সয়েল) মাটি কেটে বিক্রি করার অপরাধে ‘বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন’ এর সংশ্লিষ্ট ধারায় দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।

আরও খবর

Sponsered content

Powered by