রাজশাহী

চলাচলে ভোগান্তি কালাইয়ে ঈদগাঁ মাঠের রাস্তা পুকুরের পেটে

  প্রতিনিধি ২ অক্টোবর ২০২১ , ৬:৪৪:৩২ প্রিন্ট সংস্করণ

মামুনুর রশীদ, কালাই (জয়পুরহাট) :

কালাইয়ে পুনট ইউপির পূর্বপাড়া গ্রামের নয়াপুকুর ঈদগাঁ মাঠের রাস্তা ভেঙে এখন প্রায় পুরোটাই পুকুরের মাঝে। ঈদগাঁ মাঠটি প্রতিষ্ঠিত হয় প্রায় ১শ’ বছর পূর্বে ৪৪ শতক জমির উপর। অনেক মুসল্লি এক সাথে ঈদের নামাজ আদায় করতে পারত। আগে ওই মাঠে পূর্বপাড়া গ্রামের লোকজন বাদে ডিংরাপাড়াও ধাপশিকটা গ্রামের মানুষরা ও ঈদের নামাজ পরতে আসত। প্রতিষ্ঠিত হবার পর থেকে তেমন কোন উন্নয়ন হয়নি।

ইদগাঁ মাঠের সামনে দিয়ে যাওয়া রাস্তাটি দিয়ে আগের দিনে ধাপ-শিকটা গ্রামের লোকজন পুনট বাজারে আসত। তাছাড়াও জয়পুরহাট বগুড়া বা কালাই উপজেলা সদরে যেতে হলে ওই রাস্তায় এসে জয়পুরহাট বগুড়া মহাসড়কে উঠে পাকুরতলী বা বটতলী বাসস্ট্যান্ড থেকে বাস বা যানবাহন ধরা যেত। পুনট পূর্বপাড়া গ্রামের মুসল্লি শাহামুদ্দিন প্রাং বলেন, আমার বয়স আশি বছর। আমি জন্মের পর থেকে ওই ঈদগাঁ মাঠে ইদের নামাজ পরি। এতদিনেও তেমন কোন উন্নয়ন হয়নি । বর্তমানে রাস্তাটি ভেঙে যাওয়ায় মুসল্লিদের এবং ওই রাস্তা দিয়ে চলাচলকারি পথচারীদের অনেক অসুবিধা হচ্ছে। অতি দ্রæত রাস্তাটি মেরামত করা প্রয়োজন।

ওই গ্রামের বাসিন্দা কোরবান আলী, মুনছুর রহমান, নুর মোহাম্মদ মন্ডল, জিল্লুর রহমান মন্ডল, মোখলেছার রহমান মন্ডলসহ আরো অনেকেই একই ধরনের কথা বলেন। ঈদগাঁ পরিচালনা কমিটির সভাপতি সাবেক সেনা সদস্য মো. আব্দুর গোফ্ফার মন্ডল বলেন, সরকারি তেমন কোন বরাদ্দ পাওয়া যায়নি। জনসংখ্যা দিনদিন বাড়ছে, তাই ঈদগাঁ মাঠ ও বাড়ানো প্রয়োজন। পাশাপাশি ভেঙে যাওয়া রাস্তাটি জরুরীভাবে মেরামত করা প্রয়োজন।

পুনট ইউপির ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুর রাজ্জাক জানান, রাস্তাটি ভেঙে গেছে বিষয়টি আমি জানি। তবে এই মুহুর্তে মেরামত করা যাবে না। এই কয়েকদিন যাক ইউপি নির্বাচনের পর মেরামত করা হবে। ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস ফকিরকে আমি জানিয়েছিলাম। তিনি বলেছেন, নির্বাচনের পর উক্ত ঈদগাঁ মাঠের রাস্তাটি মেরামত করা হবে। উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার জানান, রাস্তাটি ভেঙে যাবার বিষয়টি আমি জানি না। খোঁজখবর নিয়ে দেখব, যদি জনসাধারনের চলাচলের সমস্যা হয় তবে অতি দ্রুত মেরামতের ব্যবস্থা করা হবে।

 

 

 

Powered by