চট্টগ্রাম

চাটখিল উপজেলা প্রানীসম্পদ কার্যালয়ে সমস্যায় র্জজরিত, সেবা থেকে বঞ্চিত এলাকাবাসী

  প্রতিনিধি ১০ অক্টোবর ২০২১ , ৭:৩৪:১৯ প্রিন্ট সংস্করণ

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:

নোয়াখালীর চাটখিল উপজেলা প্রানী সম্পদ কার্যালয়ে সমস্যায় জর্জরিত। ফলে এলাকাবাসী প্রানী সম্পদ কার্যালয় থেকে কাংখিত সেবা পাচ্ছেন না। উপজেলার পূর্ব প্রান্তের পাঁচগাঁও ইউনিয়নের কাচারী বাজারে অবস্থিত কার্যালয়টি ১৯৮৭ সালে প্রতিষ্ঠার পর থেকে অদ্যাবধি কোন সংস্কার হয়নি।

সরেজমিনে গিয়ে জানা যায়, প্রানী সম্পদ কার্যালয়টি উপজেলা সদর থেকে ৪কি.মি দূরে অবস্থিত। প্রতিষ্ঠার পর থেকে কোন সংস্কার না হওয়ায় বৃষ্টি হলেই ভিতরে পানি ডুকে পড়ে সেথঁ-সেথেঁ অবস্থার সৃষ্টি হয়। কার্যালয়ে ঢুকার রাস্তাটি বাকাঁ হওয়ার কারনে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটেই থাকে। ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। ভাউন্ডারী ওয়ালের নিচের মাটি সরে যাওয়া ওয়ালের নিচ দিয়ে বর্হিরাগতদের প্রবেশের কারনে নিরাপত্তা বিঘিœত ঘটছে। এখানে অফিসারদের থাকার পরিবেশ না থাকলেও বাধ্য হয়ে থাকতে হচ্ছে। না থাকলেও মাসিক বেতন থেকে বাসা ভাড়া দিতে হয়। পানি ব্যবহারের কোন ব্যবস্থা নেই, বহিরাগতদের নিয়মিত আড্ডায় কার্যালয়ের পরিবেশ নষ্ট হয়ে পড়েছে।

প্রতিদিন শতাধিক পশুপালনকারী সমবায়ীরা এই কার্যালয়ে সেবা নিতে আসে। কার্যালয়ে ১১টি পদের মধ্যে দীর্ঘ দিন থেকে প্রানী সম্পদ কর্মকর্তার পদ সহ ৬টি পদ শূণ্য। প্রধানের পদে ২০ বছর ধরে ভারপ্রাপ্ত কর্মকর্তা দিয়েই চলছে কার্যক্রম। কার্যালয়ে প্রবেশের পথ আঁকা-বাঁকা হওয়ায় ইতোমধ্যে প্রানী সম্পদ সম্প্রসারন কর্মকর্তা ডাঃ সুজন মিয়া, ডাঃ আজিজুল হাকিম, দশঘরিয়া বাজারের গো-খাদ্য বিেেক্রতা স্বপন পাটোয়ারী, চাটখিল ডেইরী এসোসিয়েশনের সেক্রেটারী মো. সোহাগ হোসেন সহ অনেক সেবা গ্রহিতা দূঘটনার শিকার হয়েছেন।

এই কার্যালয়ের সহকারী প্রানী সম্পদ কর্মকর্তা ফখরুল আহসান পিন্ট বলেন, এই জরার্জীন ভবনে জীবনের ঝূঁকি নিয়ে কাজ করতে হয়।
এই ব্যাপারে উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ মো. সাইদুর রহমান বলেন, উপজেলা সমন্বয় সভায় এসব সমস্যা অবগত করা হয়েছে এবং উদ্বোধন কর্তৃপক্ষকে সকল সমস্যার বিষয়ে জানানো হয়েছে। তবে এখনো কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

আরও খবর

Sponsered content

Powered by