রাজশাহী

চাটমোহরের প্রতিবন্ধী অভি পেল হুইল চেয়ার

  প্রতিনিধি ৩০ ডিসেম্বর ২০২১ , ৮:১৯:৩৫ প্রিন্ট সংস্করণ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : মানুষ মানুষের জন্য এই মহা মুল্যবান বাক্যটি আবারও প্রমাণ করে দেখালেন পাবনার চাটমোহর পৌরসদরের ছোট শালিখা মহল্লার বাসিন্দা মরহুম আবুল হোসেন মাষ্টারের বড় সন্তান র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক হকের স্ত্রী সুলতানা হক কনা ।

জন্মগত ভাবে মানুষিক ও শারীরিক প্রতিবন্ধী রিমন হোসেন অভি (১৫) হাঁটতে ও ভালভাবে কথা বলতে পারে না। জন্মের পর থেকেই একটি আধাভাঙ্গা কাঠের চেয়ারেই কাটে তার সারাদিনক্ষণ। কৃষক পিতা চিকিৎসায় অনেক অর্থ কড়ি ফুরিয়েছেন কিন্তু ভাল হয়নি অভি। গত সপ্তাহে ভোরের দর্পণ চাটমোহর প্রতিনিধি এম এ জিন্নাহ সরেজমিন অভিদের বাড়ি গিয়ে কথা হয় অভি ও তার পরিবারের সাথে। অভি ও তার পরিবারের একটি হুইল চেয়ারের আবদার ছিল।

এম এ জিন্নাহ ঐদিনই তার ফেসবুক ওয়ালে শিশু প্রতিবন্ধী অভির দুঃখ সুখের গল্প শিরোনামে একটি পোষ্ট দেন। এটি নজরে আসে র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি ও ঢাকাস্থ চাটমোহর উন্নয়ন ফোরামের সভাপতি মোজাম্মেল হকের। তিনি কমেন্টে লেখেন অভির হুইল চেয়ারের দায়িত্ব চাটমোহর উন্নয়ন ফোরাম গ্রহন করল। সেদিনের পোষ্টটি পরক্ষণেই নজরে আসে তার সহধর্মিনী ( স্ত্রী) সুলতানা হক কনার। তিনি ও সিদ্ধান্ত নেন হুইল চেয়ারটি সে নিজেই কিনে দেবেন।

তার এই মহতী সিদ্ধান্ত স্বামীকে জানানোর পর বিষয়টি এই প্রতিবেদক কে অবহিত করেন। বুধবার সুলতানা হক কনা তার ছোট ভাইয়ের ছেলের মাধ্যমে প্রতিবন্ধী অভির কাছে হুইল চেয়ারটি পাঠিয়েছেন। চেয়ার পেয়ে অভির হাসিমাখা মুখখানি দারুণ ভাবে আবেগে আপ্লুত ও দারুণ খুশী। সন্তানকে হুইল চেয়ারে বসতে দেখে মা বাবার চোখে জল ধরে রাখতে পারেনি।

Powered by