বাংলাদেশ

চালের দাম স্থিতিশীল আছে বলে দাবি করলেন খাদ্যমন্ত্রীর

  প্রতিনিধি ১২ জুলাই ২০২২ , ৫:৩১:৩৫ প্রিন্ট সংস্করণ

সচিবালয়ে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় করছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ছবি: সংগৃহীত

ভোরের দর্পণ ডেস্ক:

বর্তমানে সারা দেশে চালের দাম স্থিতিশীল আছে বলে দাবি করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। মঙ্গলবার (১২ জুলাই) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, বর্তমানে চালের দাম স্থিতিশীল আছে। আমরা চালের দাম নিয়ে কাজ করছি, মনিটরিংও হচ্ছে। বেসরকারিভাবে আমদানিও খুলে দিয়েছি।

চালের দাম নিয়ন্ত্রণে থাকবে আশা প্রকাশ করে তিনি বলেন, রাষ্ট্রের তো একটি প্ল্যান থাকবেই। একটা জিনিস মনে রাখতে হবে, আমাদের দেশের মাটি উর্বর। বঙ্গবন্ধু বলেছিলেন মানুষ আর মাটি থাকলেই আমরা দেশ গড়তে পারব।

ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাবে দেশে খাদ্য সংকট হবে মন্তব্য করে সাধন চন্দ্র মজুমদার বলেন, আমাদের দেশে তিন বার ফসল হয়। সেই দেশে খাদ্যের অভাব হবে, সেটা আমরা মনে করি না। কারণ কৃষকরা আমাদের প্রাণ। তারা যেভাবে উৎপাদন করছে, আমরা আশা করি খাদ্যের সংকট হবে না।

ভালভাবে ঈদ উদযাপন প্রসঙ্গে তিনি বলেন, আমি খবর নিয়েছি, গ্রামাঞ্চলে বেশি কোরবানির পশু বিক্রি হয়েছে। কারণ মানুষের আয় বেড়েছে। কষ্ট হয়েছে বিশেষ করে বন্যার্ত মানুষের। এই কষ্ট প্রাকৃতিক দুর্যোগের কষ্ট। এটাকে মেনে নিয়েই উৎসব পালন করতে হয়।

আরও খবর

Sponsered content

Powered by